মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা

প্রিয় পাঠক, মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে আপনি কি জানতে চাচ্ছেন। অথবা আপনি কি মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনি এখন একদম সঠিক জায়গাতেই রয়েছেন। কারণ আজকের এই আর্টিকেলে মধ্যে এই উক্ত বিষয় নিয়েই বিস্তারিত আলোচনা করা হবে।
মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা
একটি মোবাইল নাম্বারের সাহায্যে যে কারো লোকেশান বের করা অনেক সহজ একটি কাজ। যেই কাজটি পুলিশ কর্মকর্তারা করে থাকেন তাদের অপরাধির লোকেশান শনাক্ত করার জন্য। আপনি ও এই কাজটি করে ফেলতে পারবেন।

ভূমিকা

আজকাল প্রায় সকলেই তাদের স্মার্ট ফোনটি সবসময় সাথেই রাখেন। আর এই ফোনে অনেক শক্তিশালি সেন্সর রয়েছে। যার সাহায্যে খুব সহজেই লোকেশান খুজে বের করা যায়। আপনি যদি চান তাহলে আপনি খুব সহজেই একজন ব্যাক্তির মোবাইল নাম্বারের সঠিক লোকেশান খুজে বের করতে পারেন। তার জন্য আপনাকে কিছু থার্ড পার্টি মোবাইল এপস এর সাহায্য নিতে হবে। তবে এই কাজটি আপনি করতে পারবেন অনেক সহজেই।

আপনি যদি আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকেন তাহলে আপনি মোবাইল নাম্বার লোকেশন, পুলিশের মত লোকেশন ট্রাক করুন, নাম্বার লোকেশন app সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে আর দেরি কেনো চলুন এখন বিস্তারিত জেনে নেওয়া যাক। তাতে করে আপনি এই কাজটি খুব সহজেই আমাদের দেখানো নিয়ম অনুযায়ি বের করে নিতে পারবেন।

মোবাইল নাম্বার লোকেশন

মোবাইল নাম্বার দিয়ে খুব সহজেই আপনি লোকেশান খুজে বের করে নিতে পারবেন। তবে তার জন্য আপনাকে একটি মোবাইল অ্যাপস ব্যাবহার করতে হবে। কিভাবে আপনি সেই মোবাইল অ্যাপস ব্যাবহার করে কাজ করবেন সেটিই এখন বিস্তারিত আলোচনা করবো করবো চলুন। যাতে করে আপনি খুব সহজেই বুঝতে পারেন বিষয়টি।

মোবাইল নাম্বার তার লোকেশান বের করার জন্য আপনাকে মোবাইল ফোনের কিছু সফটওয়্যার ব্যাবহার করতে হবে। তার জন্য জনপ্রিয় কিছু মোবাইল সফটওয়্যারের সাথে আপনাদের এখন পরিচিত করিয়ে দিবো চলুন তাহলে।

Phone Tracker By Number [Free & Premium]: এটি হলো একটি মোবাইলের সিমের লোকেশান ট্রেক করার জন্য একটি অনেক জনপ্রীয় মোবাইল সফটওয়্যার। যেটি দিয়ে আপনি খুব দ্রুতই মোবাইলের লোকেশা খুজে বের করে নিতে পারবেন। আর সেটিও অত্যান্ত নির্ভুল ভাবে। এটি মূলত তৈরি করা হয়েছে মা বাবাদের বাচ্চাদের সহজেই খুজে পাওয়ার জন্য। আপনি ও চাইলে এটি ব্যাবহার করতে পারবেন।

CallerSmart: Caller ID+Block: এই মুলত যারা আইফোন ব্যাবহার করে তাদের জন্য অনেক ভালো একটি সফটওয়্যার। এটি এপেল এর কোম্পানি লঞ্চ করেছে। যাতে এটি তাদের জন্য অনেক ব্যাবহার উপযোগি হয়। এর সবথেকে যেটি বড় সুবিধা রয়েছে সেটি হলো যদি অন্য কোন্য অজ্ঞাত ব্যাক্তি আপনাকে সার্চ করে থাকে কোথাও তাহলে এটি তার সকল তথ্য আপনাকে প্রদান করবে।

Mr. Number Lookup & Call Block: এটি ব্যাবহার করে আপনি ১০০% নিরাপত্তার সাথে মোবাইল নাম্বার দিয়ে আপনার কাঙ্খিত লোকেশান খুজে বের করতে পারবেন খুব সহজেই। তবে এটি একটি প্রিমিয়াম ভার্স্ন। তাই এটি আপনাকে টাকা দিয়ে কিনে ব্যাবহার করতে হবে। আপনি উপরের দুটি ফ্রিতে ব্যাবহার করতে পারলেও এটি ফ্রিতে ব্যাবহার করতে পারবেন না।

Truecaller [Free & Premium]: উপরের সকল মোবাইল সফটওয়্যারের মতো এটি ও একটি মোবাইল লোকেশান বের করার অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার। এটি আপনি যেকোন ফোনে ব্যাবহার করতে পারবেন। এটি যদি আপনার ফোনে ডাউনলোড করে এক্টিভ করা থাকে তাহলে আপনাকে যদি কোন অচিন ব্যাক্তি ও ফোন বা মেসেজ পাঠায় তাহলে আপনি তার সকল তথ্য দেখতে পারবেন। এমনকি কোথাইয় থেকে তিনি মেসেজ করেছেন সেটিও দেখতে পারবেন।

Spyic: সবথেকে জনপ্রিয় হলো এই মোবাইল সফটওয়্যারটি। যেটি আপনি ফ্রিতে ব্যাবহার করতে পারবেন না। তার জন্য আপনাকে এটি কিনে প্রিমিয়াম ভার্সন ব্যাবহার করতে হবে। এটি শুধু মোবাইল নাম্বার দিয়ে লোকেশান বের করার জন্য অনেক অসাধারণ একটি মোবাইল সফটয়্যার।

এটি ব্যাবহারের মাধ্যমে আপনাকে অন্য সকল সফটওয়্যারের মতো মোবাইলে সুরক্ষা নিয়ে চিন্তা করতে হবে না। এটি সর্বক্ষণ আপনাকে চিন্তামুক্ত রাখবে। তবে সবথেকে অসুবিধা হলো এটি ব্যাবহার করতে হলে আপনাকে এর জন্য প্রতিমাসে প্রায় ৪০ ডলার খরচ করতে হবে।

এই নাম্বারটা কোথায় আছে

আপনি কি আপনার প্রিয় মানুষের মোবাইল ফোনের লোকেশান সবসময় জানতে চাচ্ছেন তাহলে এখন এই পোস্টটি আপনি মনোযোগ দিয়ে পড়তে থাকুন। কারণ এই পাঠেই আপনি জানবেন কিভাবে আপনার প্রিয় মানুষের মোবাইল নাম্বার সবসময় জানতে পারবেন। তাহলে চলুন বেশি কথা না বারিয়ে মূল আলোচনায় যাওয়া যাক।

আপনার প্রিয় মানুষের মোবাইলের নাম্বার দিয়ে তার সকল লোকেশান জানতে চাইলে প্রথমে আপনাকে একটি মোবাইল অ্যাপ ব্যাবহার করতে হবে। সেই মোবাইল অ্যাপের নাম হলো TRUECALLER যেটি আপনি গুগল প্লে স্টরে সার্চ দিলেই খুব সহজেই খুজে পেয়ে যাবেন। এখন আমরা সকলেই জানি কিভাবে এটি ব্যাবহার করবেন আপনি।
  • প্রথমে আপনি অ্যাপটি ডাউনলোড করে নিবেন। তারপরে সেটি ওপেন করে নিবেন। এখন আপনাকে সাইন ইন করতে বলবে। আপনি সাইন ইন করে নিবেন তাদের সকল তথ্য দিয়ে।
  • সাইন ইন করতে আপনার কাছে থেকে চাইবে আপনার নাম, মোবাইল নাম্বার, একটি ইমেইল আইডি ও একটি স্ট্রং পাসওয়ার্ড। তারপরে সাথে সাথেই আপনার একাউন্ট খোলার কাজ শেষ হয়ে যাবে। এখন এটাতে প্রবেশ করে যান।
  • এখন আপনার কাছে কিছু পারমিশন চাইবে ব্যাবহার করার জন্য। সেখানে সকল পারমিশন চালু করে দিবেন। তার জন্য enable কিংবা yes লিখাতে ক্লিক করে দিবেন। তবে এখানে আপনাকে মনে রাখতে হবে যে আপনি যদি এখানে পারমিশন না দে তাহলে আপনি এটি ব্যাবহার করতে পারবেন না।
  • এখন আপনি সেখানে প্রবেশ করতে পারবেন। সেখান দেখতে পারবেন আপনার মোবাইলের সকল incoming এবং outgoing সকল ফোন কল লিস্ট।
  • এখন আপনি যার লোকেশান জানতে চাচ্ছেন তার ফোন নাম্বার লিখে সার্চ করুন।
  • সার্চ করার পরে সেই নাম্বারের ব্যাক্তি কোথায় রয়েছে সেটি ও জানতে পারবেন।
  • এখন যদি চান আপনি তার লোকেশান জানবেন। তাহলে সেই নাম্বারের নিচেই ভিউ লোকেশান নামে একটি অপশান দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
  • আর এর একটি বড় সুবিধা হলো এটি গুগল ম্যাপ সাপোর্টেড। তাই সেই নাম্বারের ব্যাক্তি কতদুরে এবং কোথায় রয়েছেন সেটি ও জানতে পারবেন।

নাম্বার দিয়ে লোকেশন ট্রাকিং

আপনি যদি উপরের সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে আপনার কাছে উপরে দেখানো নিয়ম জটিল বলে মনে হয়ে থাকে তাহলে আপনি এখন দেখানো সব থেকে সহজ নিয়মটি দেখতে পারেন। কারণ এখান কোন প্রকার কোন মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে হবে না। তাহলে চলুন জানি কিভাবে কি করবেন।

এর জন্য আপনাকে একটি গগল ওয়েব সাইটের সাহায্য নিতে হবে। সেই সকল সম্পর্কে সকল বিস্তারিত নিচে স্টেপ বাই স্টেপ বোঝানো হবে। ধর্য সহকারে পড়তে থাকুন। আশা করছি আপনার সমাধান এখানে পেয়ে যাবেন।
  • গুগলের ওয়েবসাইট ব্যাবহার করার জন্য সবার প্রথমে আপনাকে চলে যেতে হবে গুগলে।
  • তার পর সেখানে গিয়ে লিখে সার্চ করতে হবে "mobile location tracker" লিখে।
  • এখন সেখানে আপনি কিছু ওয়েব সাইট দেখতে পাবেন। সেখান থেকে যেকোন একটি ওয়েবসাইটে প্রবেশ করুন। অথবা লিংক দেওয়া রয়েছে আপনাদের সুবিধার্থে সেখানে প্রবেশ করতে পারেন।
  • এখান থেকে আপনি সেই নাম্বার দিয়ে সার্চ করে জানতে পারবেন সেই মোবাইল নাম্বারটি কার নামে রেজিষ্ট্রার করা রয়েছে, কোথা থেকে তোলা হয়েছে। কোন অপরাটরের সিম এটি। এই সকল তথ্যাদি।
  • তবে এখানে উল্লেখ্য যে এর থেকে বেশি তথ্য আপনি এখান থেকে জানতে পারবেন না। কারণ এটি অবৈধ।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা

আপনি কি জানেন যে আপনি খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করে নিতে পারবেন। তবে আপনাদের একটি সতর্ক করে দিয়ে রাখি আপনি অন্য কোন বাজে সফটওয়্যার ব্যাবহার করলে সেটি আপনার ফোনের তথ্য চুরি করে নিতে পারে। তাহলে চলুন এবার জেনে নেই সেটি আপনি কিভাবে করবেন।

Truecaller: এটি একটি মোবাইল সফটয়্যার। যেটির ব্যাবহার সম্পর্কে ইতিপূর্বে বর্নণা করা হয়েছে। তারপরে এখানে সংক্ষিপ্ত আকারে কিছু বর্ণনা করা হলো। যেটা থেকে আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন।

প্রথমে এই মোবাইল অ্যাপসটি ডাউনলোড করে নিয়ে ওপেন করবেন। তারপরে আপনার কাছে থেকে কিছু পারমিশান চাইবে এটি ব্যাবহার করার জন্য। আপনি তাদের সক পারমিশান দিয়ে দিবেন। এখন আপনার কাজ শেষ। এখন যদি কেউ আপনাকে ফোন কল অথবা মেসেজ দেয় তাহলে আপনি তার লোকেশান সহ আরো অনেক কিছু তথ্য দেখতে পারবেন।

এছাড়া আরো একটি বড় সুবিধা হলো আপনি যেকোন ব্যাক্তির ফোন নাম্বার এই মোবাইল অ্যাপসে সার্চ করে বের করে নিতে পারবেন। সার্চ করে বের করার পরে আপনি যদি চান তার নাম জানবেন। তাহলে সেটি ও সম্ভব। যদি সেটি এর সার্ভারে স্টোর থেকে থাকে তো।

Eyecon: Truecaller অ্যাপসের মতো এটিও একটি জনপ্রিয় জনেক জনপ্রিয় মাধ্যম মোবাইল এর লোকেশান বের করার ক্ষেত্রে। এটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন লিখে সার্চ করলেই। তারপরে সেটি ডাউনলোড করে নিয়ে ওপেন করে নিবেন। এরপরে আপনার কাছে থেকে কিছু পারমিশন চাইবে সেটি দিয়ে দিবেন। ব্যাস আপনার সকল কাজ শেষ। এখন আপনি সহজেই নাম্বারের লোকেশান পেয়ে যাবেন।

পুলিশের মত লোকেশন ট্রাক করুন

পুলিশ কিভাবে তাদের অপরাধিদের সকল মোবাইল ফোনের সঠিক লোকেশান বের করে আপনি জানেন কি। আপনি হয়তো এই বিষয়ে তেমন একটা জানেন না। আপনাদেরকে এই বিষয়ে এখন জানাবো। চলুন তাহলে জেনে নেই আমরা সকলেই।

পুলিশ একজন ব্যাক্তির লোকেশান বের করার জন্য প্রথমে সেই নাম্বার নেয়। তার পরে সেই নাম্বারের সেল আইডি এবং ল্যাক আইডি বের করে নেয়। তার পরে সেই ফোনের IMEI নম্বর খুজে বের করে। এই কাজের জন্য সকল টেলিকম কম্পানির সাথে যোগাযোগ করতে হয় পুলিশকে।

এখন তারা পুলিশকে জানান তাদের সেই ট্রেকিং করা ফোন নম্বর কোন টাওয়ারের আন্ডারে রয়েছে। অথবা সেটি কতটুকু দূরে রয়েছে। এই সকল তথ্য টেলিকম কম্পানি পুলিশকে অনবরত সরবরাহ করতে থাকে। আর এইভাবেই সেই নির্দিষ্ট ব্যাক্তির কাছাকাছি পুলিশ পৌছে যেতে পারে।

আপনি যদি চান আপনার একজন কাঙ্খিত ব্যাক্তিকে খুজে বের করবেন তাহলে আপনি ও চাইলে পুলিশের সহায়তা নিতে পারেন। এতে করে আপনার সঠিক ব্যাক্তিকে খুজে পেতে অনেক সুবিধা হবে। আশা করছি আপনাকে সকল সকল কিছু সঠিকভাবে বুঝাতে পেরেছি।

নাম্বার লোকেশন app

আপনি কি মোবাইল নাম্বার দিয়ে লোকেশান বের করার জন্য মোবাইল app সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনার জন্যই এই পোস্টটি। চলুন জেনে নেওয়া যাক আপনি কোন কোন মোবাই app ব্যাবহার করে একজন ব্যাক্তির নাম্বারের লোকেশান বের করতে পারবেন। সেই সকল মোবাইল app এর তালিকা নিচে দেওয়া হলো।
  • Phone Tracker By Number
  • CallerSmart
  • Mr. Number Lookup & Call Block
  • Mobile Number Tracker Location
  • GPS Phone Tracker Number Locator Mobile Tracking
  • Mobile Number Location Tracker
  • Truecaller
  • Spyic

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ নাম্বার দিয়ে কি লোকেশন ট্র্যাক করা যায়?
উত্তরঃ হ্যা অবশ্যই নাম্বার দিয়ে কি লোকেশন ট্র্যাক করা যায়। তবে তার জন্য আপনাকে কিছু মোবাইল সফটওয়্যারের অথবা ওয়েবসাইটের সাহায্য নিতে হবে।

প্রশ্নঃ ফ্রি নাম্বার লোকেশন বের করার উপায়?
উত্তরঃ TrueCaller হল একটি জনপ্রিয় মোবাইল সফটওয়্যার। যেটি দিয়ে আপনি খুব সহজেই ফ্রিতে ফোন নম্বরের লোকেশান বের করে নিতে পারবেন।

প্রশ্নঃ কিভাবে লোকেশন ট্রেস করা যায়?
উত্তরঃ বিভিন্ন মোবাইল এপ্লিকেশান অথবা ওয়েবসাইটের মাধ্যমে মোবাইল লোকেশান বের করা যায়।

প্রশ্নঃ মোবাইল নাম্বার দিয়ে পরিচয় জানার উপায়
উত্তরঃ Truecaller এপ্লিকেশান ব্যাবহার করে আপনি এই কাজটি খুব সহজেই করতে পারবেন। কারণ এটি অনেক জনপ্রিয় কলার আইডি এবং স্প্যাম ব্লকিং মোবাইল অ্যাপ।

শেষ কথা

এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে আমি মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করেছি। এই সম্পূর্ণ পোস্টটি পড়ার পর যদি আপনার ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং নিত্য প্রয়োজনীয় বিভিন্ন তথ্য পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। সর্বশেষ সম্পূর্ণ পোষ্টটি পড়ার পর আপনার মতামত কমেন্টে জানাতে ভুলবেন না ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url