মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত (সকল কাজের বেতন)

প্রিয় পাঠক আপনারা অনেকে আছেন যারা মালয়েশিয়া কাজের জন্য যেতে চান। তবে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি এ সম্পর্কে অনেকে জানেন না। তাই তাদের জন্য আজকের এই পোস্টটিতে আমরা মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব। তাই আপনি যদি মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত এ সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত
পোস্টসূচিপত্রঃদেশের বাহিরে যাওয়ার আমাদের মূল লক্ষ্য থাকে সেখানে গিয়ে কাজ করে আয় রোজগার করে নিজের পরিবারকে খুশিতে রাখতে হবে। আর আপনি যদি সেখানে যাওয়ার ক্ষেত্রে প্রতেয়ারকের হাতে পড়েন তাহলে আপনার জীবন বরবাদ হয়ে যাবে। তাই আমাদের সকলকেই মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে মালয়েশিয়া ভিসা ভালো সম্পর্কে জেনে নিয়ে তারপরে যাওয়া উচিত।

ভূমিকা

মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে অনেক ভিসা রয়েছে। আপনি যদি মালোয়েশিয়াতে যেতে চান তাহলে দেখবেন অনেক ভিসার ক্যাটাগরি রয়েছে। যেমন স্টুডেন্টস ভিসা, বিজনেস ভিসা, ট্যুরিস্ট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা। আমাদের দেশের বেসিরভাগ মানুষই ওয়ার্ক পারমিট ভিসাতে সেখানে গিয়ে থাকেন।
আপনি যদি আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে আপনি মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি, মালয়েশিয়া কোন ভিসা ভালো, মালয়েশিয়া হোটেল ভিসা বেতন কত, মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত, মালয়েশিয়া ভিসা এজেন্সি  সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাতে চান তাহলে অবশ্যই আপনাকে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি সে সম্পর্কে জেনে তারপর সেই কাজের জন্য দক্ষতা অর্জন করে যাওয়া উচিত। আপনি যদি সেই কাজের দক্ষতা অর্জন করে না যান তাহলে সেখানে সেই কাজের বেতন বেশি হওয়া সত্ত্বেও আপনি সেই কাজটি করতে পারবেন না।
আর আপনি যদি সঠিক দক্ষতা নিয়ে সেখানে যান তাহলে আপনি খুব সহজেই সেই কাজগুলি করে অনেক টাকা রোজগার করতে পারবেন। তাহলে চলুন এখন আমরা সকলেই জেনে নেই মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি।

ইলেকট্রিক কাজঃ বর্তমানে এই কাজের মালয়েশিয়াতে অনেক পরিমাণে চাহিদা রয়েছে। আর এই কাজ সকলেই করতে পারে না। এটি একটি দক্ষতা ভিত্তিক কাজ। এই কাজের বর্তমান বেতন ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত।

মালয়েশিয়া কোন ভিসা ভালো

আপনি যদি মালয়েশিয়াতে যেতে চান তাহলে আপনি যখন যাবেন তখন আপনার সামনে বিভিন্ন ধরণের ভিসার অপশান দেওয়া হবে। মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে অনেক ধরণের ভিসা রয়েছে। যেগুলি থেকে আপনি যেকোন একটি বেছে নিতে পারবেন। চলুন আখন আমরা একনজরে দেখে নেই মালয়েশিয়া যাওয়ার ক্ষত্রে কোন কোন ভিসা পাওয়া যায়।
মালয়েশিয়া যাওয়ার ক্ষত্রে এই ৪ ধরণের ভিসা পাওয়া যায়। সেগুলো হলোঃ
  • স্টুডেন্ট ভিসা
  • ওয়ার্ক পারমিট ভিসা
  • বিজনেস ভিসা
  • ভ্রমণ বা ট্যুরিস্ট ভিসা
তবে আপনি যদি কাজের উদ্দেশ্যে সেখানে যেতে চান তাহলে আপনার জন্য ওয়ার্ক পারমিট ভিসা ই অনেক ভালো হবে। এই ভিসাতে আপনি সেখানে দীর্ঘমেয়াদে থাকতে পারবেন। আর তার পাশাপাশি ভালো বেতনে কাজ ও করতে পারবেন।

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়াতে বিভিন্ন ধরণের কাজ রয়েছে। এখন আপনার বেতন নির্ধারণ করা হবে আপনি কোন ধরণের কাজ করবেন তার উপর। বর্তমানে সেখানকার সরকার কতৃক বলা হয়েছে যে, এখানে কাজের বেতন সর্বনিম্ন ১২০০ রিংগিত ধরা হয়েছে। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৮,০০০ টাকার সমতুল্য।
মালোয়েশিয়ায় বিভিন্ন কাজের বেতন বিভিন্ন ধরনের। আপনি যদি না জেনে থাকেন যে মালয়েশিয়ায় কোন কাজের বেতন কেমন তাহলে চলুন এখন আমরা একনজরে দেখে নেই কোন কাজের বেতন কত।

কাজের ধরণ

মালয়েশিয়ান বেতন ( রিংগিত )

বাংলাদেশি বেতন ( টাকা )

ইলেকট্রিশিয়ান

২৫০০ - ৪০০০

৫৫০০০ - ৯০০০০

কনস্ট্রাকশন 

১৮০০- ২৫০০

৪০,০০০- ৫৮,০০০

ফ্যাক্টরির কাজ

১,৭০০- ২,৫০০ 

৪০,০০০- ৫৮,০০০

ড্রাইভিং 

৩৫০০ 

৮০,০০০

ওয়েটার

২০০০-২৫০০

১ লক্ষ থেকে ৪.৫ লক্ষ

রিসেপশনিস্ট


১-৩ লক্ষ

কৃষি কাজ

১,৩০০ 

৩০,০০০

মালয়েশিয়া হোটেল ভিসা বেতন কত

আমরা ইতপূর্বে জানতে পেরেছি মালয়েশিয়াতে বিভিন্ন ধরণের কাজ পাওয়া যায়। আর তার বেতন সম্পর্কে ও জানতে পেরেছি। তবে আপনি যদি মালয়েশিয়া হোটেল ভিসা বেতন কত সে সম্পর্কে না জেনে থাকেন তাহলে এখনি জেনে নিন।

মালয়েশিয়াতে হোটেলে বিভিন্ন ক্যাটাগরির কাজ রয়েছে। আপনি যদি সেখানে কোন একতি ভালো পোস্টে কাজ পেয়ে যান তাহলে সেখানে আপনার বেতন হবে বাংলাদেশি টাকায় প্রায় ২,৮৫,০০০ টাকা।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

মালয়েশিয়াতে অনেক ফ্যাক্টরি রয়েছে। সেখানে আপনার কাজের বেতন আপনার কাজের দক্ষতার উপর ভিত্তি করে নির্ধারণ করা হবে। আপনি যদি অনেক পরিমাণে কাজে দক্ষ হন তাহলে আপনি সেখানে থেকে বাংলাদেশি টাকায় প্রায় ৭০,০০০ - ৮০,০০০ টাকা ইনকাম করতে পারবেন।

আর আপনি যদি প্রথম গিয়ে সেখানে কাজ করেন তাহলেও আপনি প্রায় অনেক ভালো পরিমাণে বেতন পাবেন। সেখানে গিয়ে আপনি ফ্যাক্টরির কাজ করতে শুরু করলেই আপনি সেখানকার মলয়েশিয়ান ১,৭০০- ২,৫০০ রিংগিত পাবেন। যা বাংলাদেশি টাকায় ৪০,০০০- ৫৮,০০০ টাকার সমতুল্য।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

আপনার অনেকে আছেন যারা মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজ করতে চান অর্থাৎ ইলেকট্রনিক্সের কাজ করতে চান তারা প্রায় প্রশ্ন করে থাকেন মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত। এ সম্পর্কে আমরা আজকের এই অংশে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি মালয়েশিয়ায় ইলেকট্রনিক কাজ করতে যান তাহলে অবশ্যই আপনাদের মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন কত এ সম্পর্কে জানা উচিত। 

বর্তমানে মালয়েশিয়া সরকার এবং বিভিন্ন ধরনের কোম্পানি ইলেকট্রনিক কাজের জন্য অনেক লোক নিয়োগ দিচ্ছে। আপনারা চাইলে মালয়েশিয়াতে গিয়ে ইলেকট্রিক কাজ করতে পারেন। সেখানে সাধারণত ইলেকট্রিশিয়ানের এর বেতন হচ্ছে ২৫০০ থেকে ৪০০০ রিংগিত যা বাংলাদেশী টাকায় মোটামুটি ৫০০০০ থেকে ১ লক্ষ টাকার কাছাকাছি। তাহলে বুঝতে পারছেন মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন কত।

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত

আপনাদের মধ্যে যারা মালয়েশিয়াতে কাজের উদ্দেশ্যে যেতে চান। তারা অনেকেই একটি প্রশ্ন করে থাকেন মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত। তাদের জন্যই আমরা এখন এই অংশে গুরুত্ব সহকারে বিস্তারিত আলোচনা করব। আপনারা যদি মালয়েশিয়াতে গিয়ে সুপার মার্কেটে কাজ করতে চান তাহলে করতে পারেন। আর মালয়েশিয়াতে সুপারমার্কেটে বেতন হচ্ছে ২০০০ রিংগিত থেকে শুরু। 

যা আপনার কাজের সময়ের উপর নির্ভর করে। আনুমানিক ধরতে পারেন বাংলাদেশী টাকা এটি ৪০ হাজার টাকার বেশি। তাহলে বুঝতে পারছেন আপনারা মালয়েশিয়াতে সুপার মার্কেটে অনায়াসে কাজ করতে পারবেন যেখানে অনেক ভালো বেতন পাওয়া যায়।

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত

যারা মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের উদ্দেশ্যে যেতে চান তারা অনেকেই মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য প্রশ্ন করে থাকেন। বর্তমানে মালয়েশিয়াতে সবচেয়ে বেশি কাজে পরিমাণ হলো কনস্ট্রাকশনের কাজ। মালয়েশিয়াতে অনেক ধরনের কোম্পানি এবং বিভিন্ন ধরনের বিল্ডিং এর কনস্ট্রাকশন এর কাজে লোকের প্রয়োজন হয়। 
মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত
যেখানে আপনারা কাজ করতে পারেন। মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন ২৫০০ রিংগিত পর্যন্ত যা আপনি যদি ওভারটাইম বা এক্সট্রা টাইম কাজ করেন তাহলে আরো বেশি বেতন পেতে পারেন। এটি মূলত বাংলাদেশি টাকায় ৫০ হাজার টাকার কাছাকাছি তাহলে বুঝতে পারছেন মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন কত।

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

আপনাদের মধ্যে অনেকে আছে যারা মালয়েশিয়াতে রাজমিস্ত্রি কাজ করতে চায়। তারা অবশ্যই মালয়েশিয়াতে রাজমিস্ত্রি কাজ করতে পারবেন। তবে অনেকেই জানতে চাই মালয়েশিয়ার রাজমিস্ত্রি বেতন কত। কারণ রাজমিস্ত্রি কাজ করার আগে অবশ্যই আপনার মালয়েশিয়াতে বেতন কত তা জানা উচিত। বিশেষ করে আমরা যারা কম যোগ্যতা সম্পন্ন রয়েছে তারা মালয়েশিয়াতে রাজমিস্ত্রি কাজ করতে পারেন। 

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ মালয়েশিয়াতে রাজমিস্ত্রি কাজ করতে যাচ্ছে। বর্তমানে মালয়েশিয়াতে রাজমিস্ত্রির বেতন হচ্ছে ২৫০০ রিংগিত থেকে শুরু করে যদি ওভারটাইম করেন তাহলে ৪০০০ রিংগিত পর্যন্ত পেতে পারেন। যা বাংলাদেশী টাকায় আনুমানিক পঞ্চাশ হাজার টাকা থেকে শুরু করে এক লক্ষ টাকার উপরে।

মালয়েশিয়া ভিসা এজেন্সি

মালয়েশিয়া যাওয়ার জন্য আমাদেরকে একটি ভিসার জন্য আবেদন করতে হয়। আর এই ভিসার জন্যা আমরা বিভিন্ন যায়গায় অনেক দোড়াদোরি করে থাকি। আপনি হত জানেন না বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় কতৃক ১১ টি ভিসা এজেন্সি রয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই আপনার জন্য প্রয়োজনীর ভিসা করিয়ে নিতে পারেন।

আপনি যদি বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় কতৃক যে ১১টি এজেন্সি রয়েছে সেগুলো সম্পর্কে না জেনে থাকেন তাহলে চলুন এখনই আমরা সকলেই এক নজরে সেটি দেখে নেই। আ তাহলে আমাদের সকলের জন্যই ভিসা সংগ্রহ করে নেওয়া অনেক সহজ হবে। বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় কতৃক যে ১১টি এজেন্সি রয়েছে সেগুলির নাম ও RL নাম্বার হলোঃ

ভিসা এজেন্সি নাম

আরএল নাম্বার

নিউ এজ ইন্টারন্যাশনাল

০৭০৩

মেসার্স শাখ ফাইন্ডার ইন্টারন্যাশনাল

১২৯৮

মেসার্স আমিয়ান ইন্টারন্যাশনাল

১৩২৬

গ্রীনল্যান্ড ওভানসীজ

০৪০

মেসার্স আল বোখারী ইন্টারন্যাশনাল

৩০১

মেসার্স আহমেন ইন্টারন্যাশনাল

১১৪৬

মেসার্স সাউথ পয়েন্ট ওভারসিস লিমিটেড

৬২২

ইম্পেরিয়াল রিসোর্স লিমিটেড

১২৭৪

মেসার্স আকাশ ভ্রমণ

০৩৮৪

বিনিময় ইন্টারন্যাশনাল

০৫৩১

আরভিং এন্টারপ্রাইজ

০২১৫

মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি

মালেয়িশিয়ায় অনেক ধরণের কাজ রয়েছে। এখানে বিভিন্ন ধরণের কাজের চাহিদা। তবে কিছু কিছু কাজের ক্ষেত্রে অনেক বেশি চাহিদা রয়েছে। তাই আপনি যদি একজন প্রবাসী হিসেবে মালয়েশিয়াতে যেতে চান তাহলে অবশ্যই আপনাকে জেনে যেতে হবে মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি রয়েছে। চলুন তাহলে এখন জেনে নেই আমরা সেই সম্পর্কে।

মালয়েশিয়ায় সবথেকে পাম অয়েল বাগানে কাজের চাহিদা বেশি রয়েছে। কারণ সেখানে বেশিরভাগ জায়গা পাম বাগান করার উপযোগি। তাই সকল কাজের জন্য পাম বাগানের মালিকগণ কর্মি নিয়গ দিয়ে থাকেন। এই কাজ ছাড়াও আরো অনেক কাজের চাহিদা রয়েছে সেগুলি হলো
  • ইলেকট্রিশিয়ান
  • ড্রাইভিং
  • ক্লিনার
  • কনস্ট্রাকশন
  • ওয়েল্ডিং ইত্যাদি।

মালয়েশিয়া ভিসা সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা

প্রশ্নঃ ভারতীয়রা কি মালয়েশিয়া ইভিসার জন্য আবেদন করতে পারবে?
উত্তরঃ হ্যা। ভারতীয়রা ইলেক্ট্রনিক ট্রাভেল রেজিস্ট্রেশন অ্যান্ড ইনফরমেশন ভিসা (eNTRI ভিসা) এবং উভয়ের জন্য আবেদন করতে পারবে।

প্রশ্নঃ মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন কত?
উত্তরঃ মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন ওভারটাইম সহ প্রায় ৪০,০০০ টাকা থেকে ২,০০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

প্রশ্নঃ মালয়েশিয়া টাকার রেট কত 2023?
উত্তরঃ মালয়েশিয়া টাকার রেট ১ রিংগিত = ২৩.৪৯ টাকা

প্রশ্নঃ মালয়েশিয়ার কলিং ভিসা কি
উত্তরঃ মালয়েশিয়ার কলিং ভিসা দেওয়া হয় মালয়েশিয়াতে প্রবেশের সাথে সাথে কাজ করার জন্য।

প্রশ্নঃ বার্ষিক ইনক্রিমেন্ট কি?
উত্তরঃ একজন কর্মচারীর বেতন বা মজুরির বৃদ্ধি যে পরিমাণে হয় তাকে বার্ষিক ইনক্রিমেন্ট বলে।

প্রশ্নঃ মালয়েশিয়ায় ৬ হাজার টাকা বেতন কত ?
উত্তরঃ মালয়েশিয়ায় ৬ হাজার রিঙ্গিত একটি ভালো পরিমাণের বেতন। যা বাংলাদেশি টাকায় ১,৪০,৯৪০ টাকা।

প্রশ্নঃ মালয়েশিয়া যেতে কত টাকা খরচ হয়?
উত্তরঃ মালয়েশিয়া যেতে একজন ব্যাক্তির জন্য সর্বোচ্চ ৭৮ হাজার ৯৯০ টাকা খরচ হয়।

প্রশ্নঃ মালয়েশিয়ায় কোন ইঞ্জিনিয়ারের চাহিদা বেশি?
উত্তরঃ মালয়েশিয়ায় যান্ত্রিক প্রকৌশলী ইঞ্জিনিয়ারের চাহিদা বেশি।

শেষ কথা

মালয়েশিয়াতে যারা বাংলাদেশি প্রবাসী ভাইয়েরা রয়েছেন তাদের কাছে একটাই চাওয়া আপনারা সকলেই সেই সে দেশের নিয়ম মেনে চলবেন। আর দেশের আইনের প্রতি শ্রদ্ধাশিল হবেন। যাতে করে বাংলাদেশের সম্মানের কোন ক্ষুন্ন না হয়। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন।

আজকে আমাদের এই আর্টিকেলের প্রধান আলোচনার বিষয় ছিলো মালয়েশিয়া কোন ভিসা ভালো যে সম্পর্কে। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ারা মাধ্যমে উক্ত বিষয়ে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন। এই রকম আরো বিভিন্ন তথ্য ফ্রিতে পড়তে আমাদের ওয়াবসাইটটি নিয়োমিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url