বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার ২০২৪

প্রিয় পাঠক আপনি কি জানেন 019 কোন সিম ও বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার। যদি না জেনে থাকেন আজকের পোস্টটির মাধ্যমে বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার ও 019 Which Operator In Bangladesh এ বিষয়টি সম্পর্কে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব।
বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার - 019 কোন সিমের নাম্বার
পোস্টসূচিপত্রঃপ্রিয় পাঠক আপনি যদি ০১৯ উক্ত সিম সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি সবকিছু জানতে পারবেন।

ভূমিকা

আমরা আধুনিক যুগে বসবাস করি আর এই আধুনিক যুগে মোবাইল ব্যবহার করে আমরা যে কারো সাথে কথা বলতে পারি। আর এই মোবাইল ব্যবহার করে কথা বলার জন্য মোবাইলের মধ্যে একটি সিম থাকতে হয়। এই সিমের মাধ্যমে আমরা একে অপরের সাথে কথা বলতে পারি অর্থাৎ কমিউনিকেট করতে পারি। বর্তমানে বাংলাদেশে অনেক ধরনের সিম অপারেটর রয়েছে। তবে বলা যায় বাংলাদেশে মোট পাঁচটি সিম কোম্পানি রয়েছে। 
যেমনঃ বাংলালিংক ,গ্রামীণফোন , রবি , এয়ারটেল ও টেলিটক এ ছাড়া আরেকটি সিম রয়েছে তা হলো বর্তমানে গ্রামীণফোনের কোম্পানির স্কিটো সিম। এই সিম গুলোর মধ্যে 019 কোডটি কোন সিমের কোড তা সম্পর্কে আপনারা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন। বাংলাদেশের পাঁচটি সিম কোম্পানির মধ্যে ০১৯ কোন সিম কোম্পানির কোড এ সম্পর্কে জানতে আমাদের সাথে শেষ পর্যন্ত থাকুন।

019 কোন সিম - 019 কোন সিমের নাম্বার 

০১৯ সিমের কোডটি হল বাংলালিংক সিমের কোড। বাংলালিংক সিম অপারেটর এর সিম বাংলালিংক প্রথম ৩ ডিজিট এর কোড হলো ০১৯। তাহলে বুঝতে পারলেন 019 হচ্ছে বাংলাদেশের বাংলালিংক সিম অপারেটর এর সিম নাম্বার। বাংলাদেশের মোবাইল অপারেটর গুলোর মধ্যে 019 হল বাংলালিংক সিম কোম্পানির সিমের নাম্বার। 

এটি বাংলাদেশের মধ্যে অন্যতম জনপ্রিয় ও বহু আগের কোম্পানি।তাহলে আপনারা আশা করছি জানতে পেরেছেন 019 banglalink সিম - 019 banglalink সিমের নাম্বার তাহলে বুঝতে পারছেন আমরা আজকে banglalink সিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বাংলালিংক মিনিট চেক 

বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত সিম কোম্পানিগুলোর মধ্যে banglalink অন্যতম। বর্তমানে এটি বেশি ব্যবহৃত সিম কোম্পানি নামে পরিচিত। আপনারা যারা বাংলালিংক সিম ব্যবহারকারী রয়েছেন তারা অনেকে তাদের সিমে মিনিট কিনে কথা বলেন। তবে অনেকে আছে যারা বাংলালিংক সিমে মিনিট চেক করতে পারে না তাদের জন্যই আমরা আজকের এই অংশে বাংলালিংক সিমে মিনিট চেক করার নিয়ম জানার চেষ্টা করব।
 
বাংলালিংক মিনিট বের করার কোড হচ্ছে *121*100#

আর এই অংশ আমরা বাংলালিংক মিনিট চেক করার কোড সম্পর্কে বিস্তারিত তুলে ধরব।বাংলালিংক সিমে অনেক কয়টি উপায়ে মিনিট চেক করা যায়। তবে সবচেয়ে সহজ মাধ্যম এবং সহজ পদ্ধতি হলো কোড ডায়াল করে মিনিট দেখা। আপনি আপনার ফোনে বাংলালিংক সিমে মিনিট দেখতে চাইলে *121*100# কোডটি ব্যবহার করুন। এই কোড ব্যবহার করে বাংলালিংক সিমে মিনিট চেক করা যায়। এছাড়াও আপনি বাংলালিংক সিমের এপ্লিকেশন দিয়ে চেক করতে পারবেন। 
এর জন্য আপনার ফোনে এমবি থাকতে হবে এবং বাংলালিংক সিমের এপ্লিকেশন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। আপনি গুগল প্লে স্টোরে গিয়ে MY Banglalink লিখে সার্চ করুন তাদের অ্যাপ্লিকেশন চলে আসবে এবং ডাউনলোড করে আপনার নাম্বার দিয়ে লগইন করুন তাহলে আপনি মিনিটসহ এই অ্যাপ্লিকেশনে বাংলালিংক সিমের টাকা ও বাংলালিংক সিমের এমবি চেক করতে পারবেন। এছাড়াও আপনি *121*100*1*1# এই কোডটি ডায়াল করার মাধ্যমে মেসেজের মাধ্যমে মেয়ে দেখতে পারবেন।

বাংলালিংক ব্যালেন্স চেক - বাংলালিংক ব্যালেন্স চেক কোড

বর্তমানে বাংলাদেশ কম বেশি সকলেই banglalink সিম ব্যবহার করে থাকে। তবে আমার অনেক সময় এই সিমের ব্যালেন্স চেক করার কোড ভুলে যাই। আবার অনেকেই আছে যারা বাংলালিংক সিম প্রথম ব্যবহার করছেন অর্থাৎ নতুন ব্যবহারকারীরা বাংলালিংক সিমে ব্যালেন্স দেখতে পারেনা। তবে চিন্তায় কোন কারণ নেই আপনারা একটি কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

বাংলালিংক সিমে ব্যালেন্স চেক করার কোডটি হচ্ছে *124# । তাহলে আপনি অতি সহজেই জানতে পারলেন Banglalink Balance Check Code হলো  *124#। এছাড়াও আপনি বাংলালিংক সিমের ব্যালেন্স চেক আর একটি উপায় করতে পারেন সেটি হল মাই বাংলালিংক এপ্লিকেশন ব্যবহার করে। যেটা আপনি গুগল প্লে স্টোরে মাই বাংলালিংক লিখে সার্চ করলে পেয়ে যাবেন সেখানে আপনার নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে আপনার সিমের যাবতীয় সকল তথ্য ওই অ্যাপে এক কথায় জানতে পারবেন।

বাংলালিংক এমবি চেক 

আমার প্রায়ই বাংলালিংক সিমে এমবি অর্থাৎ ডাটা ব্যবহার করে থাকি। অনেক সময় আমাদের দেখতে হয় যে এমবি শেষ হয়েছে কিনা অথবা ডাটা শেষ হয়েছে কিনা। এর জন্য আমাদের বাংলালিংক সিমের এমবি চেক করতে হয়। তার জন্য জানা প্রয়োজন banglalink সিমের এমবি চেক করার কোড। বাংলালিংক সিমে এমবি চেক করার কোড হচ্ছে *5000*500#। একটি ডায়াল করে আপনি অতি সহজেই আপনার এমবি কত আছে সেটি দেখতে পারবেন।

বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার 

আমরা যারা বাংলালিংক সিম ব্যবহার করি তাদের বাংলালিংক সিমে বিভিন্ন সমস্যার প্রয়োজনে বাংলালিংক কাস্টমার কেয়ারে ফোন করার দরকার পড়ে। তবে ফোন দেয়ার আগে আপনাদের অবশ্যই জানতে হবে বাংলালিংক কাস্টমার কেয়ারে কোন নাম্বার দিয়ে ফোন দিবেন অর্থাৎ বাংলালিংক কাস্টমার কেয়ারের নাম্বার কোনটি। বাংলালিংক কাস্টমার যোগাযোগ করতে চাইলে 01911304121 এই ফোন নাম্বারে কল করে সরাসরি যোগাযোগ করতে পারবেন। 

এছাড়াও আপনি অতি সহজে বাংলালিংক সিম থেকে 121 এ কল দিয়ে কথা বলতে পারবেন। বাংলালিংক সিম সম্পর্কিত সকল ধরনের সমস্যা আপনি এই নাম্বারে কল করে জানাতে পারবেন এবং আপনার সমস্যার সমাধান করতে পারবেন। এছাড়াও আপনি তাদের ইমেইল এড্রেস এ যোগাযোগ করতে পারেন info@banglalinkgsm.com। তাছাড়াও তাদের ওয়েবসাইটে লাইভ চ্যাট করার মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

বাংলালিংক নাম্বার চেক 

বাংলালিংক সিমে যারা নতুন ব্যবহারকারী তারা যদি বাংলালিংক নাম্বার চেক না করতে পারেন তাদের জন্য এই অংশে আমরা বাংলালিংক নাম্বার চেক করার কোড নিয়ে আলোচনা করব। বাংলালিংক নাম্বার চেক করার একমাত্র কোড হচ্ছে *৫১১# । এই কোড বাংলালিংক সিমে ডায়াল করে আপনি আপনার নিজের বাংলালিংক সিমের নাম্বার দেখতে পারবেন।

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স

আমাদের অনেক সময় কথা বলতে বলতে সিমের ব্যালেন্স শেষ হয়ে যায়। তখন আমাদের বিশেষ প্রয়োজনে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজন পড়ে। আর এই সিমটি যদি বাংলালিংক হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাদের বাংলালিংক সিমে কিভাবে ইমার্জেন্সি ব্যালেন্স নিবেন তা সম্পর্কে জানতে হবে। বাংলালিংক সিমে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড হচ্ছে *৮৭৪#। তাহলে আপনি বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স নিতে চাইলে *৮৭৪# কোড ব্যবহার করে ইমার্জেন্সি ব্যালেন্স নিতে পারবেন।

বাংলালিংক ইন্টারনেট অফার 

বাংলালিংক ইন্টারনেট অফার কেনার জন্য আপনি আপনার নিজের সিমে এবং মাই অফার জানতে *৮৮৮# এই কোডটি ডায়াল করে জানতে পারবেন। যেখানে শুধুমাত্র আপনার সিমের জন্য অফার গুলো দেখতে পারবেন। এছাড়াও আমি কিছুই ইন্টারনেট অফার গুলো তুলে ধরছি যেগুলো আপনি ব্যবহার করতে পারবেন।
  • বাংলালিংক সিমে ১ জিবি ৪৯ টাকা ৭ দিন কিনতে ডায়াল করুন *১২১*৪৯#
  • ২ জিবি(১ জিবি+ ১ জিবি বোনাস)-৭ দিন-৬৯টাকা কিনতে ডায়াল করুন *১২১*৬৯#
  • বাংলালিংক সিমে বান্ডেল ৮০ জিবি ৭৯৯ টাকা ৩০ দিন পেতে ডায়াল করুন *১২১*৭৯৯#
  • ৭ জিবি ইন্টারনেট১ ১৪ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *১২১*১১৪#
  • ১১ জিবি ইন্টারনেট ১২৯ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *১২১*১২৯#
  • ১৫ জিবি ইন্টারনেট ১৪৯ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *১২১*১৪৯#
  • ২০ জিবি ইন্টারনেট ২৯৭ টাকায় মেয়াদ ১৫ দিন নিতে ডায়াল *১২১*২৯৭#
  • ১৫ জিবি ইন্টারনেট ২৪৯ টাকায় মেয়াদ ১৫ দিন নিতে ডায়াল *১২১*২৪৯#
  • ৮ জিবি ইন্টারনেট ২০৮ টাকায় মেয়াদ ১৫ দিন নিতে ডায়াল *১২১*২০৮#
  • ৩০ জিবি ইন্টারনেট ৪৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *১২১*৪৯৯#
  • ১৫ জিবি ইন্টারনেট ৩৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *১২১*৩৯৯#
  • ৫০ জিবি ইন্টারনেট ৫৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *১২১*৫৯৯#
  • ৬০ জিবি ইন্টারনেট ৬৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *১২১*৬৯৯#
  • ৯০ জিবি ইন্টারনেট ৭৪৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *১২১*৭৪৯#

Banglalink All USSD Code

  • BL নম্বর চেকঃ *511#
  • মোবাইল ব্যালেন্স চেকঃ *124#
  • বাংলালিংক এমবি চেকঃ *5000*500# অথবা *124*3#
  • মিনিট চেকঃ *121*100#
  • এসএমএস প্যাক চেকঃ *124*3#
  • MMS চেকঃ *124*2#
  • বাংলালিংক কাস্টমার কেয়ার নম্বরঃ 121

শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আপনারা এতক্ষণে বুঝেই গেছেন 019 হলো বাংলালিংক সিমের নাম্বার। এটি বাংলাদেশের অন্যতম সিম কোম্পানি। যা বহু কাল ধরে মোবাইল অপারেটর হিসেবে ভালো সার্ভিস দিয়ে আসছে। আপনাদের যদি আজকের পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অন্যদের ০১৯ কোন সিম সম্পর্কে জানাতে পোস্টটি শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url