ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ - ভ্যাকুয়াম ক্লিনার এর দাম কত জানুন

আপনারা যারা ভ্যাকুয়াম ক্লিনার কিনতে চাচ্ছেন তারা সঠিক জায়গায় এসেছেন। কারণ আজকের পোস্টটিতে আমরা ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ ও ভ্যাকুয়াম ক্লিনার এর দাম কত সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তাই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম জানতে পোস্টটি পড়তে থাকুন।
ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ
ভ্যাকুয়াম ক্লিনার হলো এমন একটি যন্ত্র যেটি দিয়ে আপনি খুব অল্প পরিশ্রমের মাধ্যমেই আপনার বাড়ি পরিষ্কার করে নিতে পারবেন। এই যন্ত্রটি একটি এলেকট্রনিক যন্ত্র হওয়ার ক্ষেত্রে আপনার কাজের আরো বাড়তি সুবিধা করিয়ে দিবে।
পোস্টসূচিপত্র

ভূমিকা

কম সময়ে ঘরের সব ময়লা পরিষ্কার করতে ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করা হয়। কিন্তু এই ভ্যাকুয়াম ক্লিনার কি? এই যন্ত্রটি ঘরের সব জায়গার ময়লা খুব সহজ ভাবে পরিষ্কার করা যায়। কিন্তু ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার এর জন্যে ভ্যাকুয়াম ক্লিনার কি এটা জানতে হবে। আজ আমরা ভ্যাকুয়াম ক্লিনার কি ও ভ্যাকুয়াম ক্লিনার এর দাম নিয়ে আলোচনা করবো।

সেই দিনগুলি চলে গেছে যখন আপনি আটকে থাকা ময়লা, জঞ্জাল বা পোষা প্রাণীর চুল পরিষ্কার করতে আপনার বাড়ির প্রতিটি কোণে স্ক্রাব করবেন এবং কষ্ট করে ধুয়ে দেবেন। পরিষ্কার করা সহজ বিশেষ করে ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে। ভ্যাকুয়াম ক্লিনারগুলির প্রকারভেদ এবং কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল তা জানার আগে, ভ্যাকুয়াম ক্লিনার কিভাবে কাজ করে এবং ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ সে সম্পর্কে আমাদের আরও জানাবো।

ভ্যাকুয়াম ক্লিনার কি?

ভ্যাকুয়াম ক্লিনার একটি ইলেক্ট্রনিক ডিভাইস যা অনেক জোরে বাতাস ভিতরে টেনে নিয়ে ময়লা পরিষ্কার করে। ভ্যাকুয়াম ক্লিনার কি জানতে আমাদের অবশ্যই ভ্যাকুয়াম ক্লিনার কিভাবে কাজ করে।ভ্যাকুয়াম ক্লিনার এ একটি ব্যাগ এর মত জায়গা থাকে যেখানে ময়লা আবর্জনা গুলো জমা হয়। ব্যাগটি ভরে গেলে পরে তা খালি করে নেয়া হয়। ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে খুব কম সময়ে বাসার সব জায়গা যেমন ঘরের মেঝে, কার্পেট, সোফা সেট এবং গাড়ি ও খুব সুন্দর ভাবে পরিষ্কার করতে পারবেন।

ভ্যাকুয়াম ক্লিনার এর প্রকারভেদ

আমাদের দেশের বাজারে বিভিন্ন প্রকার ভ্যাকুয়াম ক্লিনার পাওয়া যায়। এদের কাজ ও ফিচারের ওপর ভিত্তি করে ভ্যাকুয়াম ক্লিনার এর দাম নির্ধারন করা হয়েছে।

ভ্যাকুয়াম ক্লিনার ৭ প্রকারঃ
  • আপরাইটঃ বড় এলাকা, অতিরিক্ত আনুষাঙ্গিক সঙ্গে মাল্টি পৃষ্ঠতল।
  • স্টিকঃ লাইটওয়েট, উচ্চ পাচার করা পৃষ্ঠে ব্যবহার করা সহজ, ব্যাটারি পাওয়ার এবং কর্ডলেস।
  • হান্ডহেল্ডঃ পোর্টেবল, লাইটওয়েট, হ্যান্ডহেল্ড, ব্যাটারি পাওয়ার।
  • হার্ড সারফেসঃ শক্ত কাঠের মেঝে এবং টালিতে পালিশ অনুভূতি।
  • ক্যানিস্টার
  • কার্পেট ক্লিনার
  • রোবোটিক
শীর্ষ ভ্যাকুয়াম ক্লিনার ব্র্যান্ডঃ

বাংলাদেশে বেশ কিছু স্থানীয় এবং আন্তর্জাতিক ব্র্যান্ড ভ্যাকুয়াম ক্লিনার বিক্রি করে। স্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে ওয়ালটন স্ট্যান্ডার্ড ভ্যাকুয়াম তৈরি করে। এর পাশাপাশি জনপ্রিয় আন্তর্জাতিক ব্র্যান্ডগুলি - যেমন সানফোর্ড, ব্ল্যাক অ্যান্ড ডেকার, হিটাচি, এলজি, প্যানাসনিক, ফিলিপস, স্যামসাং, শার্প, বেকো এবং আরও অনেকগুলি।

ট্রান্সকম ডিজিটাল, বেস্ট ইলেকট্রনিক্স, দারাজ, এসকুয়ার ইলেকট্রনিক্সের মতো ইকমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে ভ্যাকুয়াম ক্লিনার বিক্রি করে।

ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ

আমাদের বাংলাদেশের বিভিন্ন ধরনের কোম্পানির বিভিন্ন ধরনের দামের ভেতর ভ্যাকুয়াম ক্লিনার পাওয়া যায়। বিভিন্ন ব্র্যান্ডের ভিত্তিতে বিভিন্ন পণ্যের দাম উঠানামা করে থাকে। তেমনি এই পণ্যের ক্ষেত্রেও এমন বৈশিষ্ট্য দেখতে পাওয়া যায়। নিম্ন আমরা কিছু ভ্যাকুয়াম ক্লিনারের বাংলাদেশের দাম সম্পর্কে জানতে পারবো। যেগুলো বিভিন্ন ব্র্যান্ডের ভিত্তিতে বিভিন্ন ধরনের দাম হয়ে থাকে।

বাংলাদেশের বাজারে পাওয়া যায় এমন কিছু ভ্যাকুয়াম ক্লিনারের নাম এবং দামগুলো হল
  • 1000 Watts Vacuum Cleaner JK 8 (Cord length: 6M) এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৩,২৪৯ টাকা।
  • 1000 ওয়াটস মাল্টিকালার জে কে 8 ভ্যাকুয়াম ক্লিনার এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ২,৬৫০ টাকা।
  • Air Circular System Vacuum Cleaner Blowing and Sucking Dual Purpose (Jk-8) এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৩,৩০০ টাকা।
  • Rechargeable Handheld Vacuum Cordless Portable Vacuum Cleaner for Home and Car Cleaning এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৮৫০ টাকা।
  • Air Circular System Vacuum Cleaner Blowing and Sucking Dual Purpose (Jk-8) এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৩,৬০০ টাকা।
  • Miyako 1600 Watts Motor Power 3in1 Combo Stainless Steel Body Vacuum Cleaner MVC-1630L (Wet/Dry/Blow) এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ১০,৭৯০ টাকা।
  • 12000Pa Wireless Car Vacuum Cleaner Cordless Handheld Rechargeable এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৪,৩৬৫ টাকা।
  • 2 IN 1 ELECTRIC VACUUM SUCTION CLEANING MACHINEএই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৯৯৯ টাকা।
  • সুইপ ড্র্যাজ অল ইন ওয়ান স্পিন ঝাড়ু ভ্যাকুয়াম ক্লিনার লাল নন ইলেক্ট্রিক এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ১,০৫০ টাকা।
  • Air Circular System Vacuum Cleaner Blowing And Sucking Dual Purpose (Jk-8) এই ভ্যাকুয়াম ক্লিনার এর দাম হলো ৩,১৯৯ টাকা।

বাংলাদেশে ১০০০০ টাকার নিচে সেরা ভ্যাকুয়াম ক্লিনার

বাংলাদেশে ও অনেক ধরনের বিদেশি ভ্যাকুয়াম ক্লিনার বিক্রি করে। আমরা জানি ভ্যাকুয়াম ক্লিনার কি এবং ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ বা ভ্যাকুয়াম ক্লিনার এর দাম অনেক যেগুলা বিদেশ থেকে এসেছে। কিন্তু বাংলাদেশের একটি ব্র্যান্ড ওয়ালটন এর ভ্যাকুয়াম ক্লিনার এর দাম একটু কম। তাই আজ আমরা ১০০০০ টাকার নিচে ভালো কিছু ভ্যাকুয়াম ক্লিনার সম্পর্কে আপনাদের জানাবো।

ওয়ালটন WAVC-LS06 ভ্যাকুয়াম ক্লিনার

আমরা ভ্যাকুয়াম ক্লিনার কি এবং ভ্যাকুয়াম ক্লিনার কিভাবে কাজ করে এটা জেনেছি। এই ভ্যাকুয়াম ক্লিনারটিতে ১.৫ লিটার ধুলো পরিষ্কার করার ক্ষমতা সহ শক্তিশালী সাকশন সাইক্লোনিক ডিজাইন রয়েছে। এর মেটাল টিউব ডিজাইনে একটি অপসারণযোগ্য ফিল্টার রয়েছে। এর MOP হেড আনুষাঙ্গিক স্পট পরিষ্কারের জন্য প্রদান করা হয়।

এই ওয়ালটন ইলেকট্রিক ফ্লোর ক্লিনারটির পাওয়ার লেভেল ১০০০ ওয়াট পর্যন্ত। এর ক্রাইভস টুল টাইট স্পট পরিষ্কার করতে সাহায্য করে। এই ওয়ালটন ফ্লোর ক্লিনার দুটি উপায়ে ব্যবহার করা যেতে পারেঃ হ্যান্ডি এবং স্টিকি। এর সর্বোচ্চ চাপের মাত্রা প্রায় ১৯ থেকে ২২Kpa

শব্দের মাত্রা ৭৫dB এর নিচে। এই ওয়ালটন ভ্যাকুয়াম ক্লিনারটি 220V এবং 50Hz পাওয়ার সংযোগের সাথে সামঞ্জস্যপূর্ণ। এর তারের দৈর্ঘ্য প্রায় ৫ মিটার। এই ওয়ালটন ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ প্রায় ৩৩০০ টাকা।

ওয়ালটন WAVC-F153 ভ্যাকুয়াম ক্লিনার

আপনি ৩৬০০ পায়ের পাতার মোজাবিশেষ সুইভেল ঘূর্ণন সক্ষম একটি ভ্যাকুয়াম চান তাহলে এই মডেল চেষ্টা করুন। এর ট্রিপল ফিল্টার মেকানিজম একটি ডাস্ট ব্যাগ ফিল্টার, ইনার ফিল্টার, এক্সহাস্ট ফিল্টার প্রদান করে।

সর্বাধিক 1200W শক্তি এবং প্রায় 20Kpa ভ্যাকুয়াম চাপ সহ, এই ওয়ালটন ভ্যাকুয়াম ফ্লোর ক্লিনারটি আরও বেশি সাকশন ক্ষমতা সম্পন্ন করে। এই ফ্লোর ক্লিনারের কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য রয়েছে যেমন লো নোজ ডিজাইন, ফেইল-সেফ ফাংশন, রিট্র্যাক্টেবল পাওয়ার কর্ড ইত্যাদি। লাইটওয়েট ডিজাইন এই ভ্যাকুয়ামকে পোর্টেবল এবং নিয়মিত ব্যবহারের জন্য সুবিধাজনক করে তোলে।

এর কমপ্যাক্ট আকৃতি আপনার স্টোরেজ এ জায়গা কম নেয়। এর তারের দৈর্ঘ্য ৪.৮ মি। পুশ বোতাম ব্যবহার করে, আপনি কেবল কর্ডটি বন্ধ করতে পারেন। এটি 220-240V, 50Hz ভোল্টেজের সাথে কাজ করে। ওয়ালটনের এই ভ্যাকুয়াম ক্লিনারটি পাওয়া যাচ্ছে ৫৫০০ টাকায়।

বেকো ভ্যাকুয়াম ক্লিনার BOVC-VCC6424WI

বেকো হোম অ্যাপ্লায়েন্সের ক্ষেত্রে একটি বিখ্যাত বিশ্ব ব্র্যান্ড। বেকো ভ্যাকুয়াম BOVC-VCC6424WI মডেলটিতে HEPA 12 ফিল্টার সিস্টেম রয়েছে যা প্রায় 99.95% ধুলো পরিষ্কার করতে পারে। এই মাল্টি-ফাংশনাল ফ্লোর ক্লিনারটিতে একটি অ্যান্টিব্যাকটেরিয়াল সুরক্ষিত ৪ - লিটার ডাস্ট কন্টেইনার রয়েছে। ৬ মিটার কর্ড দৈর্ঘ্য বহন করে। এই ভ্যাকুয়ামটি .৮-মিটার অ্যাকশন ব্যাসার্ধের মধ্যে কাজ করে। শব্দের মাত্রা প্রায় 82dB।

এটি একটি কমপ্যাক্ট ডিজাইনে আসে যেমন কার্ড রিউইন্ডার, অন-বডি অ্যাকসেসরি হোল্ডার, রাউন্ড ব্রাশ সহ ক্রভিস নজল, আপহোলস্ট্রি নজেল, ওয়াশেবল ফিল্টার, মেটাল টেলিস্কোপিক টিউব হোস, দুটি বড় চাকা ইত্যাদি। এর সাকশন পাওয়ার লেভেল 430W, যা শরীরে সামঞ্জস্য করা যায়। এর সর্বোচ্চ পাওয়ার লেভেল 2400W। প্রস্তুতকারকের দাবি যে Beko BOVC-VCC6424WI কম শক্তি খরচ করে। এই ফ্লোর ক্লিনারটি ৭৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

স্যামসাং ক্যানিস্টার ভ্যাকুয়াম ক্লিনার VCC4170S37

আপনি যদি ৮০০০ টাকার মধ্যে একটি স্যামসাং ভ্যাকুয়াম ক্লিনার কিনতে চান, তাহলে VCC4170S37 মডেলটি বেছে নিন। এই মডেলে আপনি 350W সাকশন পাওয়ার সহ ৩৬০ সুইভেল হোস পাবেন। এর নিয়মিত পাওয়ার লেভেল হল 1600W। যখন সর্বোচ্চ শক্তি 1800W পর্যন্ত পৌঁছায়। এটি।৩ লিটার ধূলিকণা ধারণ করে। শব্দের মাত্রা প্রায় ৮২ ডিবি। কর্ডের দৈর্ঘ্য ৬ মিটার।

এর "ইজি ডাস্ট ব্লোয়িং" ফাংশনটি ধুলো কণা এবং ধ্বংসাবশেষ সহজে পরিষ্কার করার সুবিধা দেয়। এর 'সিম্পল টাচ' বোতামটি পরিবর্তনশীল পাওয়ার অপশন এবং অন/অফ কন্ট্রোল এক অবস্থানে রাখে। স্যামসাং VCC4170S37 ভ্যাকুয়াম ক্লিনার প্রাইস ইন বাংলাদেশ প্রায় ৭৯০০ টাকা।

স্যামসাং ক্যানিস্টার ভ্যাকুয়াম ক্লিনার VC18M2120SB/ME

আপনার বাজেট ৯০০০ টাকায় বাড়িয়ে আপনি আরেকটি স্যামসাং ভ্যাকুয়াম মডেল VC18M2120SB/ME পেতে পারেন। ৪.৬ কেজি ওজনের এই ভ্যাকুয়ামটি একটি কমপ্যাক্ট ডিজাইনের খেলা যা আপনাকে কম সময় এবং প্রচেষ্টা ব্যয় করে পুরো ঘর পরিষ্কার করতে সহায়তা করবে। এর কর্ডের দৈর্ঘ্য প্রায় ৬ মিটার। 87 dBA নয়েজ লেভেল সহ, এই ভ্যাকুয়ামটি অন্যান্য মডেলের তুলনায় একটু জোরে শোনায়।

এই ক্যানিস্টার ভ্যাকুয়ামের সবচেয়ে একচেটিয়া বৈশিষ্ট্য হল এর সাইক্লোনফোর্স ডিজাইন একটি অ্যান্টি-ট্যাঙ্গেল টারবাইন মেকানিজম। আপনি এই মডেলে 370W সাকশন পাওয়ার পাবেন। এর সর্বোচ্চ শক্তি 1800W। আর কি? পরিষ্কার করার সময় অ্যান্টি-ট্যাঙ্গেল টারবাইন ডিজাইন ময়লা, ধুলো, ধ্বংসাবশেষ, চুল ইত্যাদি আটকাতে বাধা দেয়। এর ধুলো ধারন করার ক্ষমতা প্রায় ১.৫ লিটার। এই স্যামসাং ফ্লোর ক্লিনারটির দাম প্রায় ৮৯০০ টাকা।

সানফোর্ড ভ্যাকুয়াম ক্লিনার SF879VC

আপনি কি একটি ভ্যাকুয়াম ফ্লোর ক্লিনার খুঁজছেন যা ভিজা এবং শুকনো উভয় পৃষ্ঠতল পরিষ্কার করতে দক্ষ? যদি তাই হয় সানফোর্ড ভ্যাকুয়াম ক্লিনার SF879VC মিস করবেন না। এই ভ্যাকুয়ামে একটি আশ্চর্যজনক ছয়-পর্যায়ের শোষন ব্যবস্থা রয়েছে। পাওয়ার লেভেল ১৪০০ থেকে ১৬০০ ওয়াট পর্যন্ত। এটি একটি 50/60Hz বিদ্যুৎ সংযোগ সহ একটি 220-240V পাওয়ার আউটলেটের সাথে সামঞ্জস্যপূর্ণ।

১৫ লিটার ক্ষমতার একটি বিশাল ডাস্ট ব্যাগ সহ, এই ভ্যাকুয়াম তার প্রতিযোগীদের হারিয়েছে। এর শব্দের মাত্রা ৮০ ডিবি এর নিচে। এই স্ট্যান্ডার্ড ফ্লোর ক্লিনারটি ব্লোয়ার ফাংশন, জল-প্রতিরোধী পাওয়ার সুইচ, বোর্ড টেলিস্কোপিক পাইপ সহ মাল্টিফাংশনাল ব্রাশ, কার্পেট এবং শক্ত পৃষ্ঠের জন্য স্ট্যান্ডার্ড অগ্রভাগ, একাধিক নতুন ব্রাশ, কর্ড রিউইন্ডার গ্রোভ ইত্যাদির মতো একচেটিয়া বৈশিষ্ট্য সরবরাহ করে।

হ্যান্ডগ্রিপ দ্বারা নিয়ন্ত্রণ করা যেতে পারে। এর বিস্তৃত ৮-মিটার তার আপনাকে আরও বেশি সুবিধার সাথে বাড়ি পরিষ্কার করতে দেয়। এই সানফোর্ড ভ্যাকুয়ামের দাম প্রায় ৯৯০০ টাকা। আমরা তো আগেই জেনেছি ভ্যাকুয়াম ক্লিনার কিভাবে কাজ করে।

ভ্যাকুয়াম ক্লিনার সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে কি করা হয়?
উত্তরঃ ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে ঘরবাড়ি পরিষ্কার করার কাজে ব্যাবহার করা হয়।

প্রশ্নঃ 1920 সালে ভ্যাকুয়াম ক্লিনার কে আবিষ্কার করেন?
উত্তরঃ 1920 সালে ভ্যাকুয়াম ক্লিনার "জেমস মারে স্প্যাংলার" নামে একজন ওহাইওর দারোয়ান এটি আবিষ্কার করেন।

প্রশ্নঃ প্রথম রোবট ভ্যাকুয়াম ক্লিনার কবে আবিষ্কার হয়?
উত্তরঃ ১৯৯৬ সালে ইলেক্ট্রোলাক্স প্রথম রোবোটিক ভ্যাকুয়াম ক্লিনার আবিষ্কার করেন।

লেখকের মূল কথা

একটি ভ্যাকুয়াম ক্লিনার যা সাধারণভাবে ভ্যাকুয়াম বা হুভার নামেও পরিচিত। এটি এমন একটি ডিভাইস যা মেঝে, গৃহসজ্জার সামগ্রী, ড্র্যাপারিজ এবং অন্যান্য জায়গা থেকে ময়লা পরিষ্কার করে খুব সুন্দর ভাবে। কিন্তু এই ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করতে আগে ভ্যাকুয়াম ক্লিনার কি এবং ভ্যাকুয়াম ক্লিনার কিভাবে কাজ করে তা জানতে হবে। তাই আজ আমরা ভ্যাকুয়াম ক্লিনার সম্পর্কে অনেক তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি।

আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে উক্ত সকল বিষয়গুলোর বিস্তারিত আলোচনা বুঝতে পেরেছেন। এমন আরো তথ্য প্রতিদিন পড়তে আমাদের সাথেই। প্রতিদিন সকল পোস্টের আপডেট সবার আগে পাওয়ার আমাদের গুগল নিউজ ফলো করে রাখুন। আর হ্যা আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন। এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url