বিকাশ একাউন্ট খোলার নিয়ম এবং বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বর্তমানে মোবাইল ব্যাংকিং সেবার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে বিকাশ। অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম। আপনাদের জন্য আজকে আমরা বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করব।বাটন মোবাইলে বিকাশ বিকাশ একাউন্ট খোলার নিয়ম এবং বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে জানতে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন ।
বিকাশ একাউন্ট খোলার নিয়ম
অনেকের স্মার্টফোন না থাকার কারণে বাটন ফোন ব্যবহার করে বিকাশে টাকা দেখতে পারেন না। তাছাড়া বিকাশ একাউন্ট খুলতে পারেন না।তাই আমরা বাটন মোবাইলে বিকাশ খুলবেন কিভাবে তা নিয়ে হাজির হয়েছি।

ভূমিকা।বিকাশ একাউন্ট খোলার নিয়ম 

বর্তমানে মোবাইল ব্যাংকিং এ বিকাশ একটি জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশের প্রায় ৮০% মানুষ এই বিকাশ ব্যবহার করে থাকে। জনপ্রিয়তা শীর্ষে মোবাইল ব্যাংকিং এ বিকাশ অন্যতম। আর এই বিকাশ অনেকে বাটন ফোন থাকার কারণে একাউন্ট করতে পারেন না অর্থাৎ বাটন মোবাইলে বিকাশ খুলতে পারেন না। 
আজকে আমি তাদের সমাধানের জন্য বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম নিয়ে হাজির হয়েছি। এখানে আপনারা বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম সহ অনলাইনে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। তাই বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম সম্পর্কে জানতে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

 বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম

আপনাদের মধ্যে অনেকে আছে যারা বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খুলতে চান। কিন্তু বিকাশ একাউন্ট খোলার নিয়ম জানেন না। তাদের জন্য আমরা বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে। যাতে করে যাদের বাটন মোবাইল রয়েছে তারও বিকাশ একাউন্ট খুলতে পারবেন এবং বিকাশ ব্যবহার করতে পারবেন। চলুন জেনে নেই বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম।
আপনারা বাটন মোবাইলে বিকাশ খোলার জন্য *247# কোডটি ডায়াল করবেন। তবে এখন বাটন ফোনে কোডটি ডায়াল করলে দেখতে পাবেন যে বিকাশ অ্যাপ ডাউনলোড করে একাউন্ট খুলতে বলবে যা বাটন ফোনে করা সম্ভব নয়।এখন আর সরাসরি বাটন মোবাইল ব্যবহার করে কোড ডায়াল করে বিকাশ খোলা যায় না। তবে চিন্তার কোন কারণ নেই যাদের বাটন মোবাইল ফোন রয়েছে তাদের জন্য আমরা বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম এনেছি। নিয়ম গুলো নিম্নে উল্লেখ করা হল।
  • আপনাদের বাটন মোবাইলে বিকাশ খোলার জন্য প্রয়োজন হবে নিজেদের ভোটার আইডি কার্ড, ২ কপি ছবি এবং যে নাম্বারে বিকাশ খুলতে চান সেই নাম্বার সহ বাটন ফোন লাগবে।
  • নিজ ভোটার আইডি কার্ড এবং ছবি নিয়ে বিকাশ কাস্টমার কেয়ারে যাবেন।
  • অবশ্যই যাওয়ার আগে আমি যে নাম্বারে বিকাশ করবেন সেই নাম্বার সহ ফোনটি নিয়ে যাবেন।
  • এরপর বিকাশ কাস্টমার কেয়ারে গিয়ে সকল তথ্য জমা দিবেন।
  • সকল তথ্য ভেরিফাই করা হলে কিছুক্ষণ পর আপনাকে ডেকে আপনার বাটন মোবাইল ফোনে বিকাশ একাউন্ট খুলে দিবে।
  • এরপর থেকে আপনারা আপনাদের বাটন মোবাইল ব্যবহার করে বিকাশ ব্যবহার করতে পারবেন।
তাহলে আপনারা এখন পর্যন্ত জানতে পারলেন বাটন মোবাইলে বিকাশ খোলার নতুন নিয়ম সম্পর্কে। 

বিকাশ একাউন্ট খোলার নিয়ম 

এতক্ষণ আপনারা বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম জেনেছেন। চলুন আমরা এখন অনলাইনে বিকাশ একাউন্ট খোলার নিয়ম জেনে নেই। বর্তমানে সবার হাতে রয়েছে স্মার্টফোন। আর এই স্মার্টফোনের মাধ্যমে সকলেই অতি সহজে বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। বিকাশ অ্যাপের মাধ্যমে আপনারা সকলে সার্ভিস নিতে পারবেন।
  • প্রথমে আপনাকে মোবাইল ফোনে বা কম্পিউটারে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। ডাউনলোড করে বিকাশ অ্যাপটি ইন্সটল করুন।
  • বিকাশ একাউন্ট খোলার জন্য বিকাশ অ্যাপটি ওপেন করুন। এবার আপনার সামনে নতুন একাউন্ট খোলার অপশন এবং আগের একাউন্ট লগইন করার অপশন আসবে।
  • আপনি যেহেতু নতুন অ্যাকাউন্ট করবেন তাই নতুন অ্যাকাউন্ট খোলার অর্থাৎ নিউ রেজিস্টার অপশনে এ ক্লিক করবেন।
  • এবার আপনার মোবাইল নাম্বার চাইবে, মোবাইল নাম্বারটি লিখুন এবং স্ক্রিনে প্রদর্শিত পদ্ধতি গুলো অনুসরণ করুন।
  • এরপর আপনার ভোটার আইডি কার্ড অনুযায়ী পুরো নাম, ঠিকানা, জন্মতারিখ এবং আইডি কার্ডের নাম্বার সাবমিট করুন।
  • এখন আপনাকে সেলফি নিতে বলবে অর্থাৎ আপনার চেহারা ভেরিফিকেশন করতে বলবে। আপনি স্কিনে প্রদর্শিত নিয়ম অনুযায়ী সেলফি নিবেন।
  • আপনাকে এখন ৮ ডিজিটের পিন নাম্বার সেট করতে হবে যেটি ব্যবহার করে আপনি আপনার নতুন বিকাশ একাউন্টে লগইন করতে পারবেন।
  • পিন নাম্বার সেট করা হলে আপনার বিকাশ একাউন্ট রিভিউ এর জন্য কিছুক্ষণ থাকবে। তারপর দেখবেন আপনার বিকাশ একাউন্ট খোলা হয়ে যাবে।
  • তাহলে আপনারা বিকাশ একাউন্ট খুলতে পারলেন এবং এখন এটি ব্যবহার করে আপনারা টাকা আদান-প্রদান করতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

আপনার অনেকে আছেন যাদের বাটন মোবাইল রয়েছে। বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারেন না তাই তাদের জন্য বাটন মোবাইলে বিকাশে টাকা দেখার নিয়ম রয়েছে। চলুন আমরা জেনে নেই বাটন মোবাইলে বিকাশে টাকা দেখার নিয়ম।
  • প্রথমে আপনাকে বাটন মোবাইল ফোনের ডায়াল প্যাডে *247# ডায়াল করতে হবে
  • তারপর আপনার যে নাম্বারে বিকাশ আছে সেই নাম্বার দিয়ে উক্ত কোডটি ডায়াল করুন
  • এবার আপনার মোবাইল স্কিনে যে মেসেজ অপশন আসবে সেখানে থেকে 9 ক্লিক করুন
  • এবার 1 অপশনে ক্লিক করুন
  • এখন আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার চাইবে।
  • পিন নাম্বার দিয়ে ওকে করলে স্কিনে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স দেখাবে।

শেষ কথা।বিকাশ একাউন্ট খোলার নিয়ম 

আশা করি আপনারা বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম এবং বিকাশ একাউন্ট খোলার নিয়ম  সম্পর্কে অবগত হয়েছেন। এর সাথে আরও জানলেন অনলাইনে বিকাশ খোলার নিয়ম, বাটন মোবাইলে বিকাশে টাকা দেখার নিয়ম ইত্যাদি জানতে পারলেন। তবে আপনাদের কারো যদি কোন সমস্যা হয়ে থাকে আমার সঙ্গে যোগাযোগ করুন চেষ্টা করব সমাধান করে দেওয়ার। 

আশা করছি পুরো আর্টিকেলটি পড়ে আপনি বিকাশ সম্পর্কিত সকল কিছু জানতে পেরেছেন। আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পরিচিতদের সঙ্গে শেয়ার করবেন। এ ধরনের তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url