‍খুব সহজেই বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার উপায় জানুন

সাধারণত সবাই বাড়িতে থেকেই লোন নিতে চাই তাইতো বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার উপায় জানানো হবে।তবে বিকাশে অ্যাপ থেকে লোন নিতে হলে কিছু নিয়ম-কানুন আছে সেগুলো মানলেই খুব দ্রুত সময়ের মধ্যে বিকাশের লোন পেয়ে যাবেন।তাইতো বিকাশ লোন নেওয়ার নিয়ম জানানো হবে।

বিকাশ-অ্যাপ-থেকে-লোন-নেওয়ার-উপায়

বিকাশ লোন নিতে হলে তখন কিন্তু কিছু নিয়ম গুলো আছে ফরম পূরণ আছে সেগুলো করতে হবে।আবার বিকাশের লোন নিতে হলে বিকাশে টাকাও থাকা লাগবে এবং বিকাশে টাকা লেনদেন করতে হবে।
পোস্ট সূচিপত্রঃ

বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার উপায়

সাধারণত বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করা যায়।আবার এই বিকাশ অ্যাপ থেকেও কিন্তু টাকা লোন পাওয়া যায়।তাইতো বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার উপায় গুলো আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।বিকাশ অ্যাপ থেকে লোন নিতে হলে কিছু নিয়ম-কানুন আছে সেগুলো অবশ্যই আপনাদের মেনে চলতে হবে তাহলে তখন দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে লোন পেয়ে যাবেন।
বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিতে হলে তখন আপনাদের কিছু ফর্ম আছে সেগুলো পূরণ করাটা জরুরী।তাইতো সব রকম নিয়ম-কানুন গুলো নিচে খুব ভালোভাবে দিয়ে দেওয়া হলো:
সর্বপ্রথম বিকাশ অ্যাপের মধ্যে যেয়ে লোন অপশনে ক্লিক করতে হবে।

লোন অপশনে ক্লিক করার পরে আপনাদের সামনে আরেকটি পেজ আসবে।বিকাশ অ্যাপ লোন নিতে হলে সর্বোচ্চ ৮০০০ টাকা পর্যন্ত লোন দেবে।তাইতো ৮০০০ টাকাও নিতে পারেন এবং তার কমও নিতে পারেন।তীর চিহ্নে ক্লিক করবেন।

তারপরে আপনার সামনে আরেকটি পেজ আসবে সেখানে ৮০০০ টাকা লোনের থেকে আপনি কম করতে পারবেন আবার ৮০০০ টাকার লোন নিতে পারবেন।তবে আপনি বিকাশ অ্যাপ থেকে যে লোন নেবেন তা ৩ মাসের মধ্যে শোধ করতে হবে।তারপরে আবার তীর চিহ্নে ক্লিক করবেন।

তারপরে আপনার সামনে আরেকটি পেজ আসবে যেটিতে লোনের পরিমাণ এবং প্রতিবার কত টাকা করে ঋণ পরিশোধ করতে হবে সেটি দেখাবে।তীর চিহ্নে ক্লিক করবেন।

তারপরে আবার একটি পেজ আসবে যেখানে বিকাশে আপনার লোন সম্পর্কে কিছু নীতিমালা দেওয়া থাকবে সেগুলো আপনারা পড়ে নেবেন।দিয়ে তীর চিহ্নে আবার ক্লিক করবেন।

তারপরে আবার আপনার সামনে একটি পেজ আসবে সেখানে আপনার বিকাশের পিন নাম্বারটি দিয়ে দেবেন।দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করবেন।

তারপরে আপনার সামনে আরেকটি পেজে আসলে ছবিতে দেখানো তীর চিহ্নের বিকাশের উপর ক্লিক করলেই আপনার একাউন্টে কিছুক্ষণের মধ্যেই লোন চলে আসবে।

দিয়ে কিছুক্ষণের মধ্যে সাকসেসফুল নোটিফিকেশন চলে আসবে আপনার নাম্বারে।

বিকাশ লোন নেওয়ার নিয়ম

সাধারণত বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিতে হলে অবশ্যই কিছু নিয়ম নীতি আছে সেগুলো আপনাদের মানতে হবে।তাইতো বিকাশ লোন নেওয়ার নিয়ম গুলো আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নেওয়া হচ্ছে খুবই ভালো একটি বিষয় যেটি মাধ্যমে খুব দ্রুত সময়ের মধ্যেই লোনের টাকা আপনারা পেয়ে যাবেন।

আবার খুব সহজ কিস্তিতেই তা পরিশোধ করার সুযোগ পেয়ে যাবেন।তাইতো বিকাশের লোন নেওয়ার কিছু নিয়ম নিচে দেওয়া হলো:
  • আবেদন করলে কিছুক্ষনের মধ্যে লোন পেয়ে যাবেন।
  • বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিলে হলে ৩ মাসের মধ্যে লোন পরিশোধ করতে হবে।
  • বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিতে হলে কোন প্রকারের জামানত লাগবে না।
  • বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিতে হলে কোন কাগজপত্রের দরকার নেই।
  • আপনার নিজের একাউন্ট থেকেই কিস্তি পরিষদ করতে পারবেন।
  • বিকাশ অ্যাপের মাধ্যমে লোন নিলে সুদের হার হবে ৯%।

বিকাশ থেকে কিভাবে লোন নিব

সাধারণত বিকাশ অ্যাপ থেকে লোন নিতে হলে কিছু নিয়ম-কানুন আছে সেগুলো মেনে চলাটা অবশ্যই গুরুত্বপূর্ণ।তাহলে তখন দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে লোন পেয়ে যাবেন।সাধারণত বিকাশ থেকে লোন নিতে হলে সর্বপ্রথম আপনার স্মার্টফোনে বিকাশের অফিসিয়াল অ্যাপস ডাউনলোড করতে হবে।তারপর ডাউনলোড করার পর ইন্সটল করে নিয়ে সেই বিকাশ অ্যাপে একটি বিকাশ একাউন্ট খুলতে হবে।
তারপরে বিকাশ একাউন্টে কিছু বছর টাকা লেনদেন করতে হবে তারপরেই তখন আপনারা লোন পেয়ে যাবেন।নাহলে যদি বিকাশ একাউন্ট খুলে শুরুতেই লোন নিতে যান তাহলে কিন্তু কোনভাবেই লোন পাবেন না।তাই এই বিষয় গুলো মাথায় রেখে তখন বিকাশ অ্যাপ থেকে লোন নিতে হবে।

বিকাশ লোন পাওয়ার যোগ্যতা

সাধারণত বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ থেকে লোন নিতে হলে অবশ্যই আপনাদের পার্সোনাল ভাবে কিছু যোগ্যতা থাকা লাগবে।তাইতো বিকাশ লোন পাওয়ার যোগ্যতা জানিয়ে দেওয়া হবে।সাধারণত বিকাশ থেকে লোন নিতে হলে কিছু নিয়ম-কানুন আছে এই যোগ্যতা লাগবে সেগুলো অবশ্যই আপনাদের থাকাটা গুরুত্বপূর্ণ।

তাহলে তখন দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে বিকাশ থেকে লোন পেয়ে যাবেন কোন রকমের সমস্যা হবে না।তাইতো বিকাশ থেকে লোন পেতে কি কি যোগ্যতা লাগবে তা নিচে দেওয়া হলো:
  • বিকাশ অ্যাপ থেকে লোন নিতে হলে অবশ্যই আপনার একটি ভালো বৈধ বিকাশ একাউন্ট থাকতে হবে।
  • বিকাশ লোন নিতে হলে অবশ্যই আপনার বয়স ১৮ প্লাস হতে হবে।কারণ ১৮ প্লাস বা আইডি কার্ড ছাড়া কোনভাবেই কিন্তু আপনি বিকাশে খুলতে পারবেন না।
  • বিকাশ লোন নিতে হলে অবশ্যই আপনাকে বাংলাদেশের নাগরিক হতে হবে এবং বিকাশের মাধ্যমে টাকা আদান-প্রদান এবং বিদ্যুৎ বিল সহ বিভিন্ন রকমের পেমেন্ট ইসু দেখাতে হবে।
  • সাধারণত বিকাশ অ্যাপের মাধ্যমে টাকা আদান প্রদান এবং দু'বছর খুলে রাখার মাধ্যমে কিন্তু আপনি বিকাশে অ্যাপ থেকে লোন পাওয়ার যোগ্যতা অর্জন করবেন।

বিকাশ থেকে লোন না দিলে করনীয়

সাধারণত অনেক সময় দেখা যায় যে বিকাশ একাউন্টের বয়স অল্প হওয়ার কারণে আবার বিকাশে তেমন টাকা পয়সা লেনদেন না করার কারণে বিকাশ অ্যাপ থেকে আপনাকে লোন নাও দিতে পারে।তাইতো বিকাশ থেকে লোন না দিলে করনীয় আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।
কারণ বিকাশ অ্যাপ থেকে যদি লোন না দেয় তখন কিন্তু আপনারা বিভ্রান্তিকর একটি অবস্থার মধ্যে পড়তে পারেন তাইতো তখন সেইসব সমস্যা থেকে মুক্তি পেতে হলে অবশ্যই এই আর্টিকেলটি একবার হলেও পড়ে নেওয়া উচিত।কারণ এতে সব রকমের তথ্য খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হয়েছে।নিচে খুব ভালোভাবে সেই তথ্যগুলো জানিয়ে দেওয়া হলো:
সর্বপ্রথম আপনাকে বিকাশ অ্যাপের মধ্যে যে লোন অপশনে ক্লিক করতে হবে।তারপরে যদি নিচে দেওয়া পেজটি দেখায় তাহলে যা যা করবেন।

  • প্রথমে বিকাশ অ্যাপের মধ্যে ঢুকে লোন অপশনে ক্লিক করার পরে ডান পাশে যে বিকাশের লোগোটি থাকবে সেটিতে ক্লিক করবেন।
  • আপনার সামনে অনেকগুলো অপশন আসতে পারে।সেইখান থেকে তথ্য হালনাগাদ অপশনটিতে ক্লিক করবেন।

তারপরে তথ্য হালনাগার তিনভাবে হবে।
  • আপনার আইডি কার্ডের দুই পাশে ছবি তুলে দিতে হবে।
  • আপনার লিঙ্গ দিতে হবে।
  • আপনার পেশা কি তা দিতে হবে।
  • আপনার আয়ের উৎস কি তা দেওয়া লাগবে।
  • আপনি যে অবস্থায় আছেন তখনই আপনারা নিজের ছবি দিতে হবে।
সাধারণত এসব তথ্য ভালোভাবে দিয়ে দেওয়ার পরে ১ থেকে দেড় মাসের মধ্যে আপনার বিকাশ একাউন্টটি বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য একেবারেই প্রস্তুত হয়ে যাবে।তবে অবশ্যই আপনাদের করতে হবে এবং শর্ত অনুযায়ী নিয়ম নীতি অনুযায়ী কাজ করলে খুব দ্রুত সময়ের মধ্যে লোন পেয়ে যাবেন কোন রকমের কোন ঝামেলা সমস্যা হবে না।

তাইতো সেই সব সমস্যা থেকে মুক্তি পেতে হলে অবশ্যই এই আর্টিকেলটি একবার হলেও পড়ে নেওয়া উচিত।

শেষ মন্তব্য | বিকাশ অ্যাপ থেকে লোন নেওয়ার উপায়

বিকাশ অ্যাপ থেকে লোন নিতে হলে অবশ্যই আপনাদের নিয়ম নীতি অনুযায়ী লোন নিতে হবে।তাইতো অবশ্যই বিকাশ লোন নেওয়ার আগে লোনের পরিমাণ এবং লোনের সুদের পরিমাণটা খুব ভালোভাবে জেনে নেবেন এবং কয় মাসের মধ্যে তা পরিশোধ দিতে হবে এটিও জেনে নেবেন।আশা করছি, উপরে দেওয়া তথ্যগুলো পেয়ে আপনারা কিছুটা হলেও উপকৃত হবেন।

এই আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং ভালো ভালো টিপস পেতে ওয়েবসাইটটি ফলো করুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url