কাতার ড্রাইভিং ভিসা বেতন কত এবং ড্রাইভিং ভিসার সুবিধা জানুন

সাধারণত সবাই কাতারে যেতে চাই তাইতো কাতার ড্রাইভিং ভিসা বেতন কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে কাতারে ড্রাইভিং ভিসায় যেতে হলে অবশ্যই আপনাকে গাড়ি চালানো জানতে হবে এবং ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।তার সাথে জানানো হবে কাতার ড্রাইভিং ভিসার খরচ কত।

কাতার-ড্রাইভিং-ভিসা-বেতন-কত

সাধারণত ড্রাইভিং ভিসায় কাতার গেলে ভালো মানের চাকরি আপনারা পেয়ে যাবেন।তবে অবশ্যই ডাইভিং ভিসা তৈরি সময় দেখে শুনে জেনে ভিসা বানাবেন।কারণ এখনকার যুগে অনেক রকমের দালাল চক্র বের হয়েছে।
পোস্ট সূচিপত্রঃ

কাতার ড্রাইভিং ভিসা বেতন কত

কাতারের কাজ হচ্ছে প্রচুর সুবিধার কাজ তবে গাড়ি চালানো কিন্তু আরো সুবিধা।তাইতো কাতার ড্রাইভিং ভিসা বেতন কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কাতারে আপনি যেই পরিশ্রম করবেন তার থেকে বেশি টাকা উপার্জন করতে পারবেন।কারণ কাতারে একটি কাজের মূল্য কিন্তু অনেক দেওয়া হয়।
একজন ডাইভার যদি বিদেশে যে গাড়ি চালায় তাহলে কিন্তু প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন।তবে বিদেশে যেয়ে গাড়ি চালাতে হলে সব সময় আপনাদের ৮ ঘণ্টা পর্যন্ত ডিউটি করতে হবে।কাতার ড্রাইভিং ভিসার সর্বোচ্চ বেতন হচ্ছে ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা।কাতার ড্রাইভিং ভিসার সর্বনিম্ন বেতন হচ্ছে ৩০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা।

তবে কাতারে কিন্তু আবার বিভিন্ন রকমের গাড়ি চালানো হয় আবার বিভিন্ন রকমের বেতন দেওয়া হয়।সেগুলো নিচে দেওয়া হলো:
  • সরকারি গাড়ি ড্রাইভিং এর বেতন হচ্ছে - ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা।
  • কোম্পানির গাড়ি ড্রাইভিং এর বেতন হচ্ছে - ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা।
  • মালিকাধীনা গাড়ি ড্রাইভিং এর বেতন হচ্ছে - ৬০ হাজার থেকে ৭০ হাজার টাকা।
  • যাত্রী পরিবহন গাড়ি ড্রাইভিং এর বেতন হচ্ছে - ৫০ থেকে ৬০ হাজার টাকা।

কাতার ড্রাইভিং ভিসার খরচ কত

সাধারণত আপনারা যদি বাংলাদেশ থেকে যেকোনো এজেন্সির মাধ্যমে ভিসা সংগ্রহ করেন তাহলে কিন্তু কাতার যেতে পারবেন।তবে কাতার ড্রাইভিং ভিসার খরচ কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত ড্রাইভিং ভিসার সর্বোচ্চ খরচ হবে ৫ লাখ থেকে ৬ লাখ টাকা।

বর্তমান সময়ে কাতারে ড্রাইভিং ভিসার বেতন কিন্তু খুবই ভালো আবার সেই দেশের আর মানুষের গাড়ির ড্রাইভিং করে নিয়ে কিন্তু পারিশ্রমিক অনেক বেশি দিয়ে থাকে।তবে কাতারের ড্রাইভিং ভিসা বেশি হলে আপনারা দেখে শুনে ভালোভাবে নিয়েন।তারপরে বিদেশ গিয়ে গাড়ি ডাইভিং করে ইনকাম করতে পারবেন।

কাতার ড্রাইভিং ভিসায় যেতে কত টাকা লাগে

ড্রাইভিং ভিসা করতে কিন্তু প্রায়ই অনেক টাকায় খরচ হয়।তাইতো কাতার ড্রাইভিং ভিসায় যেতে কত টাকা লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।ড্রাইভিং ভিসা তৈরি করতে খরচ হয় ৫ থেকে ৬ লাখ টাকা।তবে আরো অন্যান্য কাগজপত্র তৈরি করতে এবং যাতায়াত খরচ দিয়ে ৭ থেকে ৮ লাখ টাকা খরচ হয়।অনেক টাকা খরচ হয় তাই আপনারা অবশ্যই দেখে শুনে জেনে তারপর ভিসা সংগ্রহ করবেন।

কাতার ড্রাইভিং ভিসার সুবিধা

ড্রাইভিং ভিসা হচ্ছে খুবই ভালো এবং দামি একটি ভিসা।তাইতো কাতার ড্রাইভিং ভিসার সুবিধা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে এই ধরনের ড্রাইভিং ভিসার খরচ কিন্তু অনেক বেশি।তবে ড্রাইভিং ভিসা নিয়ে যদি আপনারা একবার কাতারে যেতে পারেন তাহলে যখন দেখবেন যে অনেক রকমের সুবিধা পেয়ে যাবেন।

কাতার-ড্রাইভিং-ভিসা-বেতন-কত

এখনকার সময় কাতারে কিন্তু যারা গাড়ি ড্রাইভিং করে তাদের কিন্তু প্রচুর পরিমাণে সুবিধা এবং পারিশ্রমিক ভালো দেওয়া হয়।তাইতো আরো কিছু সুবিধা পাবেন তা নিচে দেওয়া হলো:
  • কাতার ড্রাইভিং ভিসা লাইসেন্স করে যদি আপনি একবার কাতারে যেতে পারেন তাহলে যেকোন কোম্পানিতে গাড়ি চালিয়ে আপনি ভালো টাকা উপার্জন করতে পারবেন।
  • কাতারে গাড়ি ড্রাইভিং করার পাশাপাশি অন্যান্য কাজ করেও আপনি টাকা ইনকাম করতে পারবেন।
  • অনেক কোম্পানিতে গাড়ি চালানোর সময় দেখবেন যে যারা গাড়ি ড্রাইভিং করে ড্রাইভার তাদের থাকা খাওয়ার খরচ সেই কোম্পানির মালিকেরা গ্রহণ করে থাকে।
  • সাধারণত কাতারে গাড়ি ড্রাইভিং করার ড্রাইভাররা অনেক সময় বিভিন্ন রকমের ইভেন্ট বা অনুষ্ঠানে বিশেষভাবে বোনাস পেয়ে থাকে।
  • কাতারে যে গাড়ি ড্রাইভিং করার প্রচুর সুবিধা তাই আপনারা গাড়ি চালানো শিখে কাতারে যেয়ে গাড়ি ড্রাইভিং করতে পারেন ভালো টাকা ইনকাম করতে পারবেন।

কাতার ড্রাইভিং ভিসা পাওয়ার উপায়

সাধারণত কাতারের ড্রাইভিং ভিসা পাওয়ার কিছু নিয়ম-কানুন আছে।তাইতো কাতার ড্রাইভিং ভিসা পাওয়ার উপায় আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কারণ কাতারে যদি আপনি বিভিন্ন রকম কাজ করেন বা কাজের কোন অভিজ্ঞতা থাকে তাহলে কিন্তু আপনাকে ড্রাইভিং ভিসা কোনভাবেই দিবে না।

তাইতো সর্বপ্রথম আপনাকে যে কাজগুলো করতে হবে বা যেই কাজগুলোর অভিজ্ঞতা থাকতে হবে তা নিচে দেওয়া হলো:
  • ইঞ্জিনিয়ার
  • সুপারভাইজার
  • ফোরম্যান
  • ম্যানেজার
এই ৪টি কাজের মধ্যে আপনি যদি একটি কাজ করেন বা ৪টি কাজের মধ্যে যদি আপনার একটিতে অভিজ্ঞতা থাকে।তাহলে তখন আপনি যদি গাড়ি ড্রাইভিং করার লাইসেন্সের জন্য আবেদন করেন তাহলে তখন আপনাকে দিয়ে দেবে।ড্রাইভিং লাইসেন্স পেয়ে গেলে তখন আপনি বিভিন্ন রকম গাড়ি চালিয়ে ইনকাম করতে পারবেন।

ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে

সাধারণত ড্রাইভিং ভিসায় যেতে কিছু নিয়ম-কানুন আছে আবার কিছু কাগজপত্র আছে সেগুলোর মাধ্যমে কিন্তু কাতার যেতে পারবেন ডাইভিং ভিসায়।তাইতো ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কিছু কাগজপত্র আছে কিছু প্রমানপত্র আছে সেগুলো যদি আপনি ঠিকঠাকভাবে জোগাড় করতে পারেন।
তাহলে অবশ্যই দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে আপনি কাতার যেতে পারবেন এবং ড্রাইভিং ভিসায় চাকরি পেয়ে যাবেন।তবে কাতার ড্রাইভিং ভিসায় যেতে যেসব কাগজপত্র লাগবে তার নিচে দেওয়া হলো:
  • প্রথমে পাসপোর্ট তো থাকা লাগবেই।
  • পাসপোর্ট এর ৬ মাস মেয়াদ থাকতে হবে।
  • ড্রাইভিং ভিসায় যাবেন তাই ড্রাইভিং লাইসেন্স থাকাটা জরুরী।
  • করোনার টিকা কার্ড থাকতে হবে।
  • আপনার নামে কোন কেস আছে কিনা তার প্রমাণ পত্র এবং পুলিশ ক্লিয়ারেন্স থাকা লাগবে।
  • আপনারা শরীরে কোন রকমের বড় রোগ আছে কিনা তার মেডিকেল সার্টিফিকেট থাকতে হবে।
  • আপনি যখন যাবেন তখন তোলা সদ্য ছবি লাগবে।
  • ভোটার আইডি কার্ড লাগবে।

কাতার ড্রাইভিং ভিসায় যেতে বয়স কত লাগে

সাধারণত কাতার বা কোন দেশে যেতে অবশ্য আপনাকে প্রাপ্তবয়স্ক হতে হবে।তাইতো কাতার ড্রাইভিং ভিসায় যেতে বয়স কত লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কাতার যেতে হলে আপনার বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছরের থেকে ৫০ বছর পর্যন্ত।তবে অবশ্যই আপনার আইডি কার্ড থাকা লাগবে আইডি কার্ড ছাড়া কোনভাবেই কাতার ড্রাইভিং ভিসা পাবেন না।এই কারণে প্রাপ্তবয়স্ক হওয়াটা জরুরী।

কাতার ড্রাইভিং লাইসেন্সের বয়স কত

সাধারণত বাংলাদেশ বা যেকোন দেশের ড্রাইভিং লাইসেন্স করতে অবশ্যই আপনাকে প্রাপ্তবয়স্ক হতে হবে।তাইতো কাতার ড্রাইভিং লাইসেন্সের বয়স কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কারণ কাতারের ড্রাইভিং লাইসেন্স পেতে হলে অবশ্যই আপনাকে সর্বনিম্ন বয়স ১৮ বছর বা ১৮ বছরের বেশি বয়স হতে হবে।

তাছাড়া যদি আপনার কোন ভাবেই ড্রাইভিং লাইসেন্স করেনও ১৮ বছরের আগে কিন্তু কোন ভাবেই কাতার বা অন্য দেশে যেতে পারবেন না।কারণ বিদেশে যেতে হলে অবশ্যই আপনার সাথে আইডি কার্ড থাকতে হবে এবং আপনাকে প্রাপ্তবয়স্ক হতে হবে।

কাতারে ড্রাইভিং কাজ খোঁজার উপায়

সাধারণত কাতারে যাবেন যখন তখন কিন্তু আপনি কোনভাবেই আপনাকে নিয়ে যেয়ে একেবারে ড্রাইভিং এর কাজ দেওয়া হবে না।তাইতো কাতারে ড্রাইভিং কাজ খোঁজার উপায় গুলো খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতারে যখন যাবেন তখন কিন্তু আপনি বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের বিজ্ঞপ্তি দেখতে পাবেন।
তখন সেই বিজ্ঞপ্তি অনুযায়ী আপনাকে তখন তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে।তারপরে আপনার পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স আইডি কার্ড সবকিছু ভালোভাবে দেখিয়ে আপনি গাড়ি চালাতে কেমন পারেন সেটাও দেখাতে হবে।তারপরে যদি আপনাকে তাদের পছন্দ হয় তাহলে কিন্তু আপনাকে পার্মানেন্ট ভাবে অনেক টাকার বিনিময় আপনাকে চাকরিতে রেখে দেবে।এভাবেই কাজ খুঁজে নেবেন কাতারে গেলে।

কাতারে-ড্রাইভিং-কাজ-খোঁজার-উপায়

তাছাড়া কাতারের ড্রাইভিং এর কাজ আপনি বাড়িতে বসে থেকেও কাতারের বিভিন্ন ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।সেই বিজ্ঞপ্তি অনুযায়ী আপনি এপ্লাই করতে পারেন তখন যদি তাদের আপনাকে ভালো লাগে।তাহলে পরবর্তীতে আপনি ড্রাইভিং ভিসা নিয়ে কাতারে যেতে পারেন।

কাতার ড্রাইভিং ভিসার কিছু সতর্কতা

সাধারণত কাতারে যদি আপনারা যেতে চান তবে কিন্তু ড্রাইভিং ভিসা নিয়ে যেতে পারেন।তাইতো কাতার ড্রাইভিং ভিসার কিছু সতর্কতা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কাতারের ড্রাইভিং ভিসায় যদি আপনারা যেতে পারেন তাহলে তখন বিভিন্ন রকম সরকারি বেসরকারি ভিসা বানানোর সেন্টার আছে সেগুলো থেকে ভিসা বানাতে পারেন।

কারণ অনেকদিন থেকে প্রায় দালালের খপ্পরে অনেক ভিসা পেয়ে অন্যান্য দেশে চলে যায়।দিয়ে তারা বিভিন্ন রকম কষ্টের জীবন যাপন করতে হয় এই কারণে অনেক প্রতারককে পুলিশ গ্রেফতার করেছে।তাইতো অবশ্যই কাতারের ড্রাইভিং ভিসা বা যে কোন কাতারের ভিসা যেকোন দেশের ভিসায় হোক না কেন তা অবশ্যই যাচাই-বাছাই করে নেবেন।

শেষ মন্তব্য | কাতার ড্রাইভিং ভিসা বেতন কত

সাধারণত কাতারের ড্রাইভিং ভিসা নিয়ে গেলে আপনারা কিন্তু ভালো মানের চাকরি পেয়ে যাবেন এবং ভালো বেতন পাবেন।তাইতো ভালো মানের বেতন পেতে হলে তখন আপনাদের ভালো গাড়ি চালানো জানতে হবে এবং ড্রাইভিং লাইসেন্স পাসপোর্ট ভিসা আপনি কিন্তু ভালোভাবে থাকতে হবে।তবে অবশ্যই যে দেশের ভিসা নিবেন তা অবশ্যই যাচাই বাছাই করে নিবেন।

কারণ বিদেশে যেতে এবং ভিসা তৈরি করতে অনেকগুলো টাকা প্রয়োজন হয়।আশা করছি, উপরে তথ্য গুলো পেয়ে কিছুটা হলেও উপকৃত হবেন।তাই আর্টিকেলটি পড়ে ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং নতুন নতুন টিপস পেতে ওয়েবসাইটটি ফলো করে রাখুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url