খুব সহজেই কাতার ভিসা চেক অনলাইন এর মাধ্যমে করুন

সাধারণত কাতার ভিসা চেক করতে হবে তাইতো কাতার ভিসা চেক অনলাইন সম্পর্কে আপনাদের জানিয়ে দেওয়া হবে।কারণ কাতারের ভিসা যদি আপনারা অনলাইনের মাধ্যমে চেক করে থাকেন বাড়িতে বসেই তাহলে ভালোভাবেই করতে পারবেন।তবে পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক এটিও আপনাদের জানিয়ে দেওয়া হবে।

কাতার-ভিসা-চেক-অনলাইন

সাধারণত কাতারের ভিসা যাচাই-বাছাই এবং কাতারের ভিসা অনলাইনে আছে কিনা সেটি ফ্রি দেখার কারণেই।অনলাইনের মাধ্যমে সেটি আপনারা যাচাই-বাছাই করতে পারবেন।
পোস্ট সূচিপত্রঃ

কাতার ভিসা চেক অনলাইন

সাধারণত কাতারের ভিসা চেক করতে হলে তখন কিন্তু আপনাদের অবশ্যই কিছু নিয়ম কানুন আছে সেইগুলো মানতে হবে।তাইতো কাতার ভিসা চেক অনলাইন সম্পর্কে আপনাদের জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতারের ভিসা চেক করতে হলে অবশ্যই আপনাদের পাসপোর্ট নাম্বারটা লাগবে তারপরে ভিসা নাম্বার দিয়ে আপনারা অনলাইনের মাধ্যমে সেটি চেক করতে পারবেন।
খুব ভালোভাবে দেখতে পারবেন যে ভিসার মেয়াদ আছে কি নাই এই সম্পর্কে।তাই তো নিচে নিয়ম গুলো জানিয়ে দেওয়া হলো:
  • প্রথমত: সর্বপ্রথম আপনাকে ভিসা পাসপোর্ট চেক ওয়েবসাইটের মধ্যে যেতে হবে।ওয়েবসাইটি হলো https://portal.moi.gov.qa/Wps/portal/Mollnternet/MolHom
  • দ্বিতীয়ত: ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করে আপনাকে Inquiries ক্লিক করতে হবে।
  • তৃতীয়ত: তারপরে আপনাকে আরেকটি পেজে নিয়ে চলে যাবে তারপরে সেখানে বামদিকে Visa Services এখানে ক্লিক করবেন।
  • চতুর্থ: তারপর visa Inquiry and parinting এখানে ক্লিক করবেন।
  • পঞ্চম: এবার আপনারা পাসপোর্ট নাম্বার এবং ভিসা নাম্বার সেখানে দিয়ে দেবেন।
  • ষষ্ঠ: আপনার জাতীয়তা কি এবং ক্যাপচারটি পূরণ করে দিবেন।


তারপর ভিসা চেক করার জন্য সাবমিট বাটনে ক্লিক করবেন তাহলেই সব কিছু বের হয়ে চলে আসবে ভিসা সম্পর্কিত সব।


আপনার সংগ্রহ করা এবং আপনারা দেওয়া সব রকম তথ্য আপনি এখানে দেখতে পাবেন আপনি যদি মনে করেন সেটি প্রিন্ট করেও রাখতে পারেন।আবার সেটি এমনিতেও রাখতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক

সাধারণত কাতারের ভিসা চেক করতে হলে অবশ্যই আপনার পাসপোর্ট নাম্বার লাগবে।তাইতো পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করার নিয়ম সবগুলো আপনাদের ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতারে ভিসা যদি আপনারা বাড়িতে বসে থেকে যাচাই-বাছাই বা চেক করতে চান তাহলে কিন্তু করতে পারেন এই পাসপোর্ট নাম্বার ভিসা নাম্বার দিয়ে।
তবে শুধু পাসপোর্ট আর ভিসা নাম্বার দিয়ে আপনারা পারবেন না কোথায় কোথায় যেতে হবে সেই সব প্রসেসিং এই আর্টিকেলের মধ্যে খুব ভালোভাবে দিয়ে দেওয়া হয়েছে আপনারা শুধু ধৈর্য সহকারে পড়লেই সবকিছু জানতে পারবেন।তাইতো পাসপোর্ট এর মাধ্যমে কাতার ভিসা চেক করার নিয়ম নিচে দেওয়া হলো:
  • প্রথমে portal.moi.gov.qa এর মধ্যে প্রবেশ করতে হবে।
  • তারপরে Inquires অপশনে যেতে হবে।
  • তারপরে visa Service এই অপশনে ক্লিক করতে হবে।
  • তারপরে আপনাদের পাসপোর্ট নাম্বার ভিসা নাম্বার দিয়ে দেবেন।
  • তারপরে আপনার জাতীয়তা এবং ক্যাপচারটি পূরণ করে দেবেন।

এবারে ভিসা চেক করতে হলে সাবমিট বাটনে ক্লিক করবেন তাহলে দেখবেন যে আপনার সামনে ভিসার সবরকম তথ্য চলে আসবে।


দিয়ে আপনি সম্পূর্ণ ভিসার সব রকম তথ্য দেখতে পারবেন এবং আপনি সেটি প্রিন্ট করে ডাউনলোডও করতে পারবেন আবার এমনি দেখে রেখে দিতে পারবেন।

কাতার ভিসার বৈধতা বোঝার উপায়

সাধারণত আপনারা ভিসা তৈরি করে নেওয়ার পরে সেই বিষয়ে আসল কি নকল না কতটুকু বৈধ অবৈধ যাচাই করে নেবেন।তাইতো কাতার ভিসার বৈধতা বোঝার উপায় আপনাদেরও খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতার ভিসা তৈরি করার পর বা হাতে পাওয়ার পর আপনারা কাতার ভিসা অফিসিয়াল ওয়েবসাইট এর মধ্যে এসে পাসপোর্ট নাম্বার এবং ভিসা নাম্বার দিয়ে পরীক্ষা করে দেখবেন।

পাসপোর্ট নাম্বার এবং ভিসা নাম্বার দিয়ে পরীক্ষা করার পর যদি সেটি আপনারা অনলাইনে খুঁজে পান তাহলে সেটি পুরোপুরি বৈধ।আর যদি কোন ভাবেই না খুঁজে পান তাহলে পুরোপুরি অবৈধভাবে ঘোষণা করা হবে সেই ভিসাটি।কারণ এখনকার যুগে অনেক মানুষ আছে যারা টাকা খেয়ে দালালের মাধ্যমে ভিসা তৈরি করে সেগুলো কিন্তু সম্পূর্ণভাবে অবৈধ ভিসা।
সাধারণত এখনকার যুগে ভিসা তৈরির ক্ষেত্রে অনেক প্রকার দুর্নীতি হয়ে থাকে।তাই টাকা দিয়েও কিন্তু আপনি দুর্নীতির শিকার হতে পারেন।সে ক্ষেত্রে আপনাদের ভালোভাবে যাচাই-বাছাই করে দেখে শুনে ভিসা তৈরি করে নেওয়াটা উত্তম।তাছাড়া বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য কোন সংস্থা থেকে বা যেখানে করে দেবে সেখান থেকে ভিসা নেবেন তাহলে ভালো ভিসা পাবেন।

তাছাড়া যদি আপনি দুর্নীতির শিকার হয়ে থাকেন তাহলে অবশ্যই পুলিশ প্রশাসনের সহায়তা নিতে পারেন।

শেষ মন্তব্য | কাতার ভিসা চেক অনলাইন

সাধারণত কাতারের ভিসা যাচাই-বাছাই করার সময় অবশ্যই আপনার পাসপোর্ট নাম্বার ভিসা নাম্বারে এগুলো লাগবে।যাচাই-বাছাই করার সময় পাসপোর্ট ভিসা নাম্বার দিলে তখন কিন্তু আপনার ভিসা কতটা বৈধ অবৈধ তা আপনি সম্পূর্ণভাবে জানতে পারবেন।তাই অবশ্যই কাতারের ভিসা বা যে কোন দেশের ভিসা যাচাই-বাছাই করে নেওয়াটা উত্তম।

তাহলে তখন বিদেশে যেয়ে আর পরবর্তীতে আপনাকে হেনস্থার শিকার হতে হবে না।আশা করছি, উপরের তথ্যগুলো পেয়ে কিছুটা হলেও উপকৃত হবেন।তাই এই আর্টিকেলটি পড়ে যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং ভালো ভালো টিপস পেতে ওয়েবসাইটি ফলো করে রাখুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url