বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ আপডেট জানুন

সাধারণত বাংলাদেশের অনেক মানুষ কানাডায় যায় তাইতো বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে সেই বিমান ভাড়া গুলো অনেক মানুষ আছে তারা জানে না।তার সাথে জানানো হবে বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা লাগে।

বাংলাদেশ-থেকে-কানাডার-বিমান-ভাড়া-কত

বাংলাদেশ থেকে কানাডায় যেতে হলে প্রায় অনেক টাকায় খরচ হবে।বিমান ভাড়া সম্পর্কে আপনাদের জানাটা খুবই দরকার কারণ বিভিন্ন রকমের ভাড়া হয়ে থাকে।
পোস্ট সূচিপত্রঃ

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত

সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যেতে হলে অনেক টাকা খরচ হবে।তাইতো বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কারণ অনেক মানুষ আছে যারা কাজ করার উদ্দেশ্যে বাংলাদেশ থেকে কানাডার উদ্দেশ্যে রওনা হয়।কিন্তু তারা কোনভাবেই জানে না যে বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা খরচ হয়।
বাংলাদেশ থেকে কানাডা যেতে অনেক টাকা খরচ হয় তবে কেউ কেউ আছে যারা দালালের খপ্পরে পড়ে আরো বেশি টাকা খরচ হয়ে থাকে।এই কারণে তাদের উদ্দেশ্যে এই একেবারে সঠিকভাবে তারা যেন সঠিকভাবে ভাড়া জানতে পারে এবং ভালোভাবে কানাডা যেতে পারে সেই বিষয়ক সব রকম বিমান গুলো নিচে দেওয়া হলো:
  • এয়ার কানাডা
  • ভিস্তারা এয়ারলাইন্স
  • টার্কিশ এয়ারলাইন্স
  • এমিরেটস এয়ারলাইন্স
  • এয়ার আরাবিয়া
  • ইতিহাদ এয়ারলাইন্স
  • কাতার এয়ারলাইন্স
সাধারণত এই ৭টি এয়ারলাইন্স বাংলাদেশ থেকে কানাডায় নিয়ে যায়।তাই এগুলোর ভাড়াও কিন্তু বিভিন্ন রকম হয়ে থাকে।তবে আপনারা এই বিভিন্ন রকম ভাড়া গুলো যদি জানতে পারেন তাহলে তখন দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে বিমানের টিকিট কেটে যেকোন ভাবে কানাডায় যেতে পারবেন।

তবে কানাডায় বিমান ভাড়া থেকে কিন্তু সর্বপ্রথম কানাডায় যেতে অনেক টাকা খরচ হবে।কারণ কানাডাই বিমানগুলো এয়ার লাইন্সের ভাড়া সম্পর্কিত সব রকম তথ্য নিচে দেওয়া হলো:

এয়ার কানাডা
  • ইকনোমিক ক্লাসের বিমান ভাড়া ৯০,০০০ থেকে ১,২৮,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৬৫,০০০ থেকে ২,১৪,০০০ টাকা।

ভিস্তারা এয়ারলাইন্স
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৮৯,০০০ থেকে ১,১৭,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৩১,০০০ থেকে ১,৫৩,০০০ টাকা।

টার্কিশ এয়ারলাইন্স
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৯৯,০০০ থেকে ১,৩১,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৫৪,০০০ থেকে ১,৭৮,০০০ টাকা।

এমিরেটস এয়ারলাইন্স
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৯৭,০০০ থেকে ১,২৫,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৩৩,০০০ থেকে ১,৫১,০০০ টাকা।

এয়ার আরাবিয়া
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৯২,০০০ থেকে ১,২৭,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৪৯,০০০ থেকে ১,৮১,০০০ টাকা।

ইতিহাদ এয়ারলাইন্স
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ১,১২,০০০ থেকে ১,২৯,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৪৭,০০০ থেকে ১,৮৯,০০০ টাকা।

কাতার এয়ারলাইন্স
  • ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৯৭,০০০ থেকে ১,৩৭,০০০ টাকা।
  • বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১,৪৭,০০০ থেকে ১,৭২,০০০ টাকা।

বাংলাদেশ থেকে কানাডা টিকিটের প্রাইজ

বাংলাদেশ থেকে কানাডা কিন্তু অনেক দূরের পথ।তাইতো বাংলাদেশ থেকে কানাডা টিকিটের প্রাইজ সম্পর্কে আপনাদের জানতে হবে।তাছাড়া কিন্তু কোন ভাবে এমনিতেই আপনারা যেতে পারবেন না মহা সমস্যার মধ্যে পড়ে যাবেন।কারণ বাংলাদেশ থেকে কানাডা কিন্তু অনেক দূরে যেতে কিন্তু অনেকটা টাকার প্রয়োজন হয়।
এই কানাডা টিকিটের দামও কিন্তু অনেক বেশি হয়ে থাকে।তাইতো নিচে কানাডার কিছু টিকিটের দাম দেওয়া হলো:
  • ঢাকা থেকে টরেন্টো - ১,৮০,০০০ টাকা
  • আমিরাত এয়ারলাইন্স - ১,৪৬,০০০ টাকা
  • কাতার এয়ারওয়েজ - ১,৪৪,০০০ টাকা
  • ঢাকা টু কানাডা - ১,৮০,০০০ টাকা
  • ঢাকা থেকে কানাডা - ১,৭৭,০০০ টাকা

বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা লাগে

সাধারণত বাংলাদেশ থেকে কানাডায় অনেক মানুষ আছে যারা কাজের উদ্দেশ্যে যেতে চাই।তাইতো বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যেতে ১০ থেকে ১২ লাখ টাকা লাগবে।

কারণ বাংলাদেশ থেকে কানাডা যেতে বিমান ভাড়া কিন্তু অনেক সেই সাপেক্ষে আরো কাগজপত্র তৈরি করতে এবং ভিসা পাসপোর্ট দিয়ে প্রায়ই ১০ থেকে ১২ লাখ টাকা খরচ হবে কানাডা যেতে।সেইসব দিক বিষয় বিবেচনা করে আপনারা বাংলাদেশ থেকে কানাডা যেতে পারেন।

বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম

সাধারণত বাংলাদেশ থেকে কানাডায় যেতে হলে তখন কিন্তু আপনাদের বিমানের টিকিট অবশ্যই কাটতে হবে।তাইতো বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যাওয়া টিকিটের দাম হচ্ছে ১ লাখ ৮০ হাজার থেকে ২ লাখ টাকা।তবে এই বিমানে টিকিটের দাম কিন্তু আবার ডলারের দাম অনুযায়ী হয়ে থাকে।
ডলারের দাম যদি কম থাকে তাহলে এই টিকিটের দামও কম হয় আবার ডলারের দাম যদি বেশি হয় তাহলে টিকিটের দাম প্রচুর বেশি হয়ে থাকে।বাংলাদেশের যেমন টিকিটের দাম একই অবস্থান থাকে কিন্তু এই কানাড়া টিকিটের দামও কোনভাবে অবস্থানে থাকে না ডলারের দাম অনুযায়ী উঠানামা করে থাকে এই কানাডা টিকিটের দাম।

তাই আপনারা অবশ্যই দেখে শুনে জেনে বুঝে বাংলাদেশ থেকে কানাডায় যাওয়ার টিকিট কিনবেন।

বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার উপায়

সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার উপায় কিন্তু অন্যভাবে নেই।তাইতো বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার উপায় আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কানাডা কিন্তু প্রায় সরকারি লোকের লোক নিয়োগ দিয়ে থাকে।সেই অনুযায়ী সরকারি কাজ করার জন্য আপনি বাংলাদেশ থেকে কানাডা যেতে পারেন।

আবার পড়ালেখার মাধ্যমে স্কলারশিপ নিয়েও কিন্তু আপনি কানাডায় যেতে পারেন।বিভিন্ন রকম সার্কুলার আছে সেই সার্কুলার গুলোর মাধ্যমেও কিন্তু কানাডায় যেতে পারেন।আবার একটি প্রতিষ্ঠান আছে ILTS থেকে আপনার রেজাল্ট ভালো থাকলে যেকোন মুহূর্তে আপনি বাংলাদেশ থেকে কানাডা যেতে পারবেন।

সাধারণত বিভিন্ন রকম উপায়ে কানাডা যাওয়া হয় বা বাংলাদেশ থেকে মানুষ পাঠানো হয়।

বাংলাদেশ থেকে কানাডা যেতে কত সময় লাগে

সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যেতে কিন্তু প্রায় অনেক ঘন্টায় সময় লাগে।তাইতো বাংলাদেশ থেকে কানাডা যেতে কত সময় লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যেতে ১২ থেকে ১৪ ঘণ্টা সময় লাগে।ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান থেকে কানাড়া যেতে সময় লাগে ১২ ঘণ্টা থেকে ১৪ ঘন্টা।

তবে বিমানের কোন যান্ত্রিক ত্রুটি বা কোন কিছু সমস্যার সময় সাপেক্ষ হওয়ার কারণে সর্বোচ্চ আপনাকে ১৫ থেকে ১৬ ঘণ্টা হাতে নিয়ে বাংলাদেশ থেকে কানাডার উদ্দেশ্যে রওনা হতে হবে।তাহলে তখন দেখবেন যে আর কোন রকমের সমস্যা হবে না আপনি ঠিকঠাক সময়ে পৌঁছে যাবেন।

বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব কত

সাধারণত বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব কিন্তু প্রায়ই অনেক দূরে।তাইতো বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব হলো ১০ হাজার ৪১৮.৩২ কিলোমিটার।তবে বাংলাদেশ থেকে কানাডার সময়ের পার্থক্য হচ্ছে ১২ ঘন্টা।অর্থাৎ বাংলাদেশে যখন ১২:৫০AM  বাজবে তখন কানাডায় বাজবে ২:৫০ PM।

শেষ মন্তব্য | বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত

সাধারণত বাংলাদেশ থেকে কানাডায় যদি আপনাদের যেতে হয় তাহলে অবশ্যই আগে সর্বপ্রথম বাংলাদেশ থেকে কানাডা যেতে কত টাকা লাগে বাংলাদেশ এয়ারলাইন্স কানাডা পৌঁছাতে টিকিটের দাম কত।সেগুলো জেনে রাখাটা খুবই গুরুত্বপূর্ণ।তবে বাংলাদেশ থেকে কানাডা যেতে হলে সবকিছু ভালোভাবে জেনে নিয়ম-কানুন মেনে নেওয়া উচিত।

আশা করছি, উপরের তথ্যগুলো পেয়ে কিছুটা হলেও উপকৃত হবেন।তাই আর্টিকেলটি পড়ে ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং ভালো ভালো টিপস পেতে ওয়েবসাইটি ফলো করুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url