কাতার কোম্পানি ভিসা বেতন কত এবং ভিসার দাম আপডেট জানুন

সাধারণত কাতার কোম্পানির ভিসায় যদি আপনারা কাতারে যেতে পারেন।তাহলে কাতার কোম্পানি ভিসা বেতন কত তা অবশ্যই আপনাদের জেনে রাখাটা উচিত।কাতার কোম্পানির ভিসায় আপনারা যদি কাতার যেতে পারেন তাহলে ভালো মানের চাকরি পাবেন।তার সাথে জানানো হবে কাতার কোম্পানি ভিসার দাম কত।

কাতার-কোম্পানি-ভিসা-বেতন-কত

কাতার কোম্পানি হচ্ছে খুবই ভালো একটি কোম্পানি।যেটিতে ভিসা ক্রয় করার মাধ্যমে আপনারা কিন্তু ভালো মানের চাকরি করতে পারবেন।তবে আপনারা কাতারের ভিসা কেনার সময় অবশ্যই দেখে শুনে কিনবেন।
পোস্ট সূচিপত্রঃ

কাতার কোম্পানি ভিসা বেতন কত

সাধারণত কাতার কোম্পানি ভিসা কিন্তু অনেক রকমের পর্যায়ক্রমিক ভাবে দাম বিবেচনা করা হয় আবার বেতনও কিন্তু পর্যায়ক্রমিক ভাবে দেওয়া হয়।তাইতো কাতার কোম্পানি ভিসা বেতন কত সেটি আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতারে যেকোন কাজের উচ্চ কর্মকর্তাদের বেতন ৩২০০ থেকে ৩৮০০ রিয়াল।

যা বাংলাদেশী টাকায় ১ লাখ টাকা থেকে ১ লাখ ২০ হাজার টাকা।এই অনুযায়ী বেতন দেওয়া হয় উচ্চ কর্মকর্তাদের।আবার কাতারে যারা নিম্ন কর্মকর্তা বা হেলপার হিসেবে কাজ করে তাদেরকে নূন্যতম প্রতি মাসে বেতন দেওয়া হয় ৮০০ রিয়াল থেকে ১৬০০ রিয়াল।যা বাংলাদেশী টাকায় ৫৭ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত।

এইভাবে বিষয় বিবেচনা করার মাধ্যমে বিভিন্ন কোম্পানির বিভিন্ন রকম কাজ এবং বিভিন্ন রকম বেতন দেওয়া হয় কাতারে।তাই আপনারা অবশ্যই সবগুলো দেখে শুনে কাতারি ভিসা নিবেন।

কাতার কোম্পানি ভিসার দাম কত

সাধারণত কাতারি ভিসার দাম কিন্তু খুবই বেশি তবে আপনারা যদি ভালো মানের দেখে শুনে কিনতে পারেন তাহলে ভালো হবে।তাইতো কাতার কোম্পানি ভিসার দাম কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কাতার কোম্পানির ভিসা সব সময় আপনাদের সরকারিভাবে দেখে শুনে ভালোভাবে চিন্তা করে নিতে হবে।
তাছাড়া যদি দালাল চক্রের হাতে পড়েন তাহলে কিন্তু অবস্থা খারাপ হয়ে যেতে পারে।তাইতো অবশ্যই আপনারা কাতারের সরকারিভাবে সরকারি যেকোনো ভাবে যেতে পারেন।তবে সরকারিভাবে গেলে একটু খরচ কম হবে বেসরকারিভাবে গেলে একটু খরচ বেশি হবে।
  • সরকারিভাবে কাতার গেলে কাতারি ভিসায় খরচ হবে ৫ লাখ থেকে ৬ লাখ টাকা।
  • বেসরকারিভাবে কাতারে গেলে কাতারি বিষয়ে খরচ হবে ৬ লাখ টাকা থেকে ৭ লাখ টাকা।

কাতার কোম্পানি ভিসায় যেতে কত টাকা লাগে

সাধারণত এখনকার যুগে সবকিছুর দাম বৃদ্ধি হয়ে যাওয়ার কারণে কাতারি ভিসার দামও কিন্তু বেড়ে গেছে।তাইতো কাতার কোম্পানি ভিসায় যেতে কত টাকা লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত কাতার কোম্পানির ভিসার দাম হচ্ছে ৫ থেকে ৬ লাখ টাকা পর্যন্ত।তবে বিমানের ন্যূনতম ভাড়া হচ্ছে ৩০ হাজার ৯০ হাজার টাকা পর্যন্ত।

আবার বিভিন্ন কাগজপত্র তৈরি করার কারণে আরো ৩০ থেকে ৫০ হাজার খরচ হবে।দিয়ে সর্বমোট প্রায় ৮ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত কাতারের ভিসায় কাতার যেতে খরচ হতে পারে।

কাতার কোম্পানিতে কোন কাজের চাহিদা বেশি

সাধারণত কাতার কোম্পানিতে অনেক রকমের কাজ বহন করে থাকে।তাইতো কাতার কোম্পানিতে কোন কাজের চাহিদা বেশি তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কাতারে সাধারণত দুই ধরনের লোক নেওয়া হয় একজন হচ্ছে উচ্চশিক্ষিত আরেকজন হচ্ছে কোন শিক্ষাগত যোগ্যতা নেই।
এসব লোকদের কাতারে যেয়ে তখন বিভিন্ন রকমের কাজের লোক নিয়োগ করা হয় এবং বিভিন্নভাবে ভালো বেতনের কাজ দেওয়া হয়।তাই অবশ্যই আপনারা সেই সব দেখে শুনে কাতারি ভিসা নিয়ে কাতারে যেতে পারেন তাহলে ভালো উপকার পেয়ে যাবেন।তাইতো কাতারের কোন কোন কাজের চাহিদা বেশি তা নিচে দেওয়া হলো:
  • কোম্পানির কাজ
  • রেস্টুরেন্টের কাজ
  • ক্লিনিং কাজ
  • ড্রাইভিং কাজ
  • হোটেলের শেফ কাজ

কাতার যেতে কত বছর বয়স লাগে

সাধারণত কাতার যেতে হলে অবশ্যই আপনাকে প্রাপ্তবয়স্ক হতে হবে।তাইতো কাতার যেতে কত বছর বয়স লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কারণ কাতার যেতে অবশ্যই আপনাকে প্রাপ্তবয়স্ক হওয়ার পাশাপাশি এনআইডি কার্ড থাকতে হবে।তাহলে তখন আপনি অনায়াসে এই কাতারে ভিসার জন্য আবেদন করলে খুব দ্রুত সময়ের মধ্যে টাকা পয়সা দিলেই ভিসা পেয়ে যাবেন।কাতার যেতে বয়স লাগবে ১৮ থেকে ২০ বছর পর্যন্ত।

কাতার যেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন

সাধারণত কাতার যেতে অবশ্যই আপনাদের অনেকগুলো ডকুমেন্ট প্রয়োজন হবে।তাইতো কাতার যেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে যেই ডকুমেন্ট গুলো লাগবে তার মধ্যে যদি আপনি একটি জোগাড় করতে না পারেন তাহলে কিন্তু আপনার ভিসা কোনভাবে হবে না।
তাই অবশ্যই কাতার হয়ে যেতে হলে বা কাতারি ভিসা পেতে হলে সেই সব নিয়ম-কানুন মানতে হবে।তাই কাতার যেতে কি কি ডকুমেন্ট লাগবে তা নিচে দেওয়া হলো:
  • এনআইডি কার্ডের ফটোকপি এবং জন্ম নিবন্ধনের ফটোকপি।
  • একটি সচল ৬ মাস মেয়াদের পাসপোর্ট থাকতে হবে।
  • লিগেল আইডেন্টিটি ডকুমেন্টস লাগবে।
  • আপনার সকল কাগজপত্র সত্যায়িত করা লাগবে।
  • করোনা ভ্যাকসিন এর সনদপত্র লাগবে।
  • মেডিকেলের সনদপত্র লাগবে।
  • আপনার নামে কোন কেস আছে কিনা তার ক্লিয়ারেন্স এর সার্টিফিকেট লাগবে।

কাতার ভিসা প্রসেসিং হতে কতদিন সময় লাগে

সাধারণত বিভিন্ন প্রক্রিয়ায় কিন্তু কাতারের ভিসা প্রসেসিং করা যায়।তাইতো কাতার ভিসা প্রসেসিং হতে কতদিন সময় লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।যারা কাতারে যে কোন কাজের ভিসার জন্য আবেদন করেন তাহলে কিন্তু সর্বপ্রথম আপনাকে টাকা জমা দিতেই হবে।আপনি যদি টাকা জমা দিতে দেরি করেন তাহলে কিন্তু আপনার ভিসা পেতেও দেরি হবে।

তাছাড়া যদি টাকা তাড়াতাড়ি দিয়ে দেন তাহলে কিন্তু তাড়াতাড়ি হয়ে যাবে।তবে কাতারের ভিসা তৈরি হতে সাধারণত ৫০ থেকে ৬০ দিন সময় লাগে।তবে আপনি যদি ৫০ থেকে ৬০ দিনের মধ্যে টাকা প্রদান করে থাকেন তার মধ্যেই হয়ে যাবে না হলে দেরি হতে পারে।

শেষ মন্তব্য | কাতার কোম্পানি ভিসা বেতন কত

সাধারণত কাতার যেতে হলে অবশ্যই আপনাদের টাকা পয়সা দেওয়ার মাধ্যমে কাতারি ভিসা ক্রয় করতে হবে বা মানিয়ে নিতে হবে।তাছাড়া আপনারা কিন্তু ফ্রি ভিসা কোনভাবেই পাবেন না।তবে টাকা দিয়ে যে ভিসা কিনে নিবেন বা তৈরি করে নিবেন সেটি অবশ্যই গুরুত্ব সহকারে দেখে শুনে বানিয়ে নেবেন তাহলে ভালো উপকার পেয়ে যাবেন।

তাছাড়া কোন দালাল চক্রের হাতে পড়ে প্রতারিত হাওয়া থেকে বিরত থাকবেন।আশা করছে, উপরে তথ্যগুলা পেয়ে কিছুটা হলে উপকৃত হবেন।তাই এই আর্টিকেলটি পড়ে ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং ভালো ভালো টিপস পেতে অবশ্যই ওয়েবসাইটটি ফলো করুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url