আপডেট নিয়মে রকেট একাউন্ট খোলার নিয়ম জানুন

সাধারণত রকেট একাউন্ট খুব ভালো তাইতো রকেট একাউন্ট খোলার নিয়ম আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে এই রকেট একাউন্ট খোলা কিন্তু খুবই সহজ কিছু নিয়ম-কানুন আছে সেগুলো মানলে খুব দ্রুত সময়ের মধ্যে এই একাউন্ট খুলতে পারবেন।তার সাথে জানানো হবে রকেট একাউন্ট খুলতে কি কি লাগে।

রকেট-একাউন্ট-খোলার-নিয়ম

তাইতো এই রকেট একাউন্টটা আপনাদের ভালোভাবে খুলতে হবে তাছাড়া এর নিয়ম নীতি যদি ভুল হয় তাহলে কিন্তু আবার রকেট কোম্পানি আপনার একাউন্ট লক করে দেবে।
পোস্ট সূচিপত্রঃ

রকেট একাউন্ট খোলার নিয়ম

সাধারণত রকেট একাউন্ট খোলার জন্য আপনাদের মোবাইল ফোন থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।তাইতো রকেট একাউন্ট খোলার নিয়ম আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত রকেট একাউন্ট খোলা যায় দুইভাবে বা দুই নিয়মে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে এই রকেট একাউন্ট খোলার কিছু নিয়ম নীতি আছে যেগুলো মানলে দেখবেন যে খুব দ্রুত সময়ের মধ্যে রকেট একাউন্ট খুলতে পারবেন।
  • রকেট একাউন্ট খোলা যায় মোবাইল নাম্বারের মাধ্যমে রকেট কোড ব্যবহার করে।
  • রকেট একাউন্ট খোলা যায় অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে।
  • তাই দুই ধরনের নিয়মই আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে নিচে।

রকেটের কোড দিয়ে একাউন্ট খোলার নিয়ম

সাধারণত রকেটের কোড হচ্ছে *৩২২# এটা।তাইতো রকেটের কোড দিয়ে একাউন্ট খোলার নিয়ম আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত আপনারা যেকোন বাটন ফোন বা স্মার্টফোনে এই নাম্বারটি ডায়াল করলেই আপনার সামনে চলে আসবে তখন পর্যায়ক্রমিক ভাবে আপনি খুলতে পারবেন।
প্রথমে: মোবাইলে এই *৩২২# কোডটি লিখে ডায়াল করবেন।
দ্বিতীয়ত: 1 দিয়ে সেন্ড করে দিবেন।

তৃতীয়ত: আপনার একাউন্টে ৪ সংখ্যার পিন সেট করতে বলবে।তারপরে পিন সেট করলে কিন্তু আপনার একাউন্টে তৈরি হয়ে যাবে।তবে অবশ্যই পিনটি ভালোভাবে সেট করবেন এবং এই পিনটি কারো সঙ্গে শেয়ার করবেন না বা কাউকে জানাবেন না।

তারপরে সবগুলো ধাপ ভালোভাবে সেট করা হয়ে গেলে সফলভাবে আপনার একাউন্টে খোলা হয়ে গেলে।তারপরে রকেট মোবাইল অ্যাপ ডাউনলোড করে অ্যাপসের মধ্যে ঢুকে আপনারা জাতীয় পরিচয় পত্র আপনার ছবি তারপরে যেই পিন দিয়েছেন সেটি।তারপরে KYC ভেরিফিকেশন করলেই আপনার রকেট একাউন্ট তৈরি হয়ে যাবে এবং সেটি ব্যবহার করতে পারবেন।

মোবাইল অ্যাপ দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

সাধারণত এই মোবাইল অ্যাপসের মাধ্যমে রকেট একাউন্ট খোলা কিন্তু খুবই সহজ।তাইতো মোবাইল অ্যাপ দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম আপনাদের খুব ভালোভাবেই জানিয়ে দেওয়া হবে।তবে মোবাইল অ্যাপসের মাধ্যমে খোলা কিন্তু আরো সহজ তবে এর কিছু ধাপ আছে যেগুলো পালন করলে খুব দ্রুত খুলতে পারবেন।
মোবাইল অ্যাপ দিয়ে রকেট একাউন্ট খোলার জন্য গুগল প্লে স্টোর থেকে সর্বপ্রথম আপনাকে রকেট অ্যাপস টি ডাউনলোড করতে হবে।

তারপরে অ্যাপসটি ওপেন করবেন দিয়ে ভাষা যেটাই থাকুক না কেন বাংলা ভাষা সিলেক্ট করে দেবেন।

তারপরে জাতীয় পরিচয়পত্রের নাম্বার লিখে দেবেন দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করবেন।

তারপরে যেই নম্বরে রকেট একাউন্ট খুলবেন সেই নম্বরটি সিলেক্ট করে দেবেন।

তারপরে সেই নাম্বারে একটি সিকিউরিটি কোডের জন্য কল যাবে।
কল কেটে যাওয়ার পরে সিকিউরিটি কোডটি ফাঁকা বক্সে পিন কোড লিখতে হবে।তারপর পরবর্তী বাটনে ক্লিক করুন।

এরপর আপনাকে রকেট একাউন্টের ভেতরে নিয়ে যাবে সেখানে আপনাকে KYC ভেরিফিকেশন করতে হবে।এই কারণে রকেট একাউন্টের ভেতরে নিবন্ধন সম্পন্ন করুন বাটনে ক্লিক করবেন।
তারপর একাউন্টের ধরন দিয়ে দেবেন।তারপরে আপনার জাতীয় পরিচয় পত্রের উপরে ও নিচের ছবি তুলে দিতে হবে।

তারপরে আপনার নাম ঠিকানা নাম্বার সবকিছু ঠিক আছে কিনা তা একবার দেখে নিবেন।তারপরে আপনার সামনে ছবি তোলার অপশন আসবে সেখানে আপনার নিজের সেলফি ছবি সাবমিট করবেন।
এসব ধাপগুলো অনুসরণ করা হয়ে গেলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হয়ে যাবে এবং রকেট আপনাকে একটি একাউন্ট খুলে দেবে।তাতে আপনারা টাকা পয়সা লেনদেন এবং তা ব্যবহার করতে পারবেন।

রকেট একাউন্ট খুলতে কি কি লাগে

সাধারণত রকেট একাউন্ট খুলতে হলে প্রয়োজন হয় সেগুলো আপনারা ভালোভাবে দিয়ে দিলেই খুব দ্রুত সময়ের মধ্যে রকেট একাউন্ট খুলতে পারবেন।তাইতো রকেট একাউন্ট খুলতে কি কি লাগে তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।কারণ আপনারা মোবাইল নাম্বার দিয়েও রকেট একাউন্ট খুলতে পারবেন।
আবার মোবাইল অ্যাপস ডাউনলোড করার মাধ্যমেও কিন্তু এই রকেট একাউন্ট খুলতে পারবেন।তাইতো রকেট একাউন্ট খুলতে কি কি লাগবে তা নিচে দেওয়া হলো:
  • ভালো সক্রিয় মোবাইল নম্বর।
  • জাতীয় পরিচয় পত্র।
  • জাতীয় পরিচয় পত্রের মালিক।
  • যেকোনো একটি ফোন।
  • যদি স্মার্ট ফোনে খোলেন তাহলে স্মার্টফোনের নেট কানেকশন থাকতে হবে।

রকেট একাউন্ট খোলার বোনাস

সাধারণত পুরাতন রকেট একাউন্ট যদি আপনারা নতুনভাবে রেজিস্ট্রেশন করেন তাহলে কিন্তু ২০ থেকে ২৫ টাকা মতো পেতে পারেন।তাইতো রকেট একাউন্ট খোলার বোনাস কত তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তাছাড়া আপনারা যদি সম্পূর্ণ নতুন ভাবে মোবাইল ফোনের নাম্বারের মাধ্যমে আবার স্মার্টফোনের মাধ্যমে অ্যাপস দিয়ে যদি খুলেন তাহলেও কিন্তু ২০ থেকে ২৫ টাকা বোনাস পেয়ে যাবেন

রকেট একাউন্ট এর সুবিধা

সাধারণত রকেট একাউন্টের খুব ভালোই সুবিধা আছে সবকিছুতে চার্জ অল্প।তাইতো রকেট একাউন্ট এর সুবিধা গুলো আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।রকেট একাউন্টের মাধ্যমে অনেক ধরনের কাজ করা হয়ে থাকে যেই কাজগুলো আপনারা নাও জানতে পারেন তবে আপনারা শিখে নিতে পারেন তাহলে খুব ভালো ফলাফল পেয়ে যাবেন।তাইতো নিচে সুবিধা গুলো দেওয়া হলো:
  • সেন্ড মানি
  • ক্যাশ ইন
  • ক্যাশ আউট
  • পে বিল
  • পেমেন্ট

রকেট একাউন্ট দেখার নিয়ম

সাধারণত রকেট একাউন্ট দেখার জন্য ৩ পর্যায়ে আপনাদের নাম্বার দিতে হবে।তাইতো রকেট একাউন্ট দেখার নিয়ম আপনাদের জানিয়ে দেওয়া হবে।সাধারণত আপনারা যদি ভালোভাবে সেই একাউন্ট ভালো ভাবে খুলতে পারেন তাহলে কিন্তু তখন ভালোভাবে দেখতে পারবেন।তাইতো কিভাবে রকেট একাউন্ট দেখবেন তা নিচে দেওয়া হলো:
  • *৩২২# অথবা *322# মোবাইল নাম্বারে লিখে ডায়াল করবেন।
  • তারপর ব্যালেন্স অপশনে যেতে ৫ লিখে ডায়াল করবেন।
  • এবার রকেট একাউন্টের পিনটি দিয়ে দেবেন।
  • তারপরে আপনার পিনটি যদি মিল থাকে তাহলে আপনি আপনার রকেট একাউন্টের টাকা দেখতে পারবেন।
  • তাছাড়া আপনারা যদি ১৬২১৬ নাম্বারে খালি মেসেজ পাঠিয়ে দেন তাহলে কিন্তু ফিরতি এসএমএস এ রকেট একাউন্টে থাকা ব্যালেন্স দেখতে পারবেন।

রকেট একাউন্টের পিন পরিবর্তন

সাধারণত রকেট একাউন্টের পিন যদি আপনারা পরিবর্তন করতে চান তাহলে কিন্তু অবশ্যই আপনাদের আগে যেই পিনটি দিয়েছিলেন সেটি মনে রাখতে হবে।তাইতো রকেট একাউন্টের পিন পরিবর্তন করার নিয়ম আপনাদের সব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।তবে রকেট পিন চেঞ্জ করতে হলে অবশ্যই আপনাকে আগের পিনটি মনে রাখা খুবই গুরুত্বপূর্ণ।তাইতো নিচে সব রকম নিয়ম-কানুন দিয়ে দেওয়া হলো:
  • আপনার নাম্বারে *৩২২# কোডটি লিখে ডায়াল করতে হবে।
  • এরপর ৫ লিখে My Account অপশনের মধ্যে যেতে হবে।
  • তারপরে ৩ লিখে ডায়াল করতে হবে দিয়ে চেঞ্জ পাসওয়ার্ড অপশন এর মধ্যে যেতে হবে।
  • তারপর আপনার বর্তমান পিনটি দিয়ে দেবেন।
  • তারপরে আপনার নতুন পিন ২বার সেট করতে হবে।
  • সব পদ্ধতি ঠিকঠাক থাকলে খুব দ্রুত সময়ের মধ্যে আপনি আপনার পিনটি পরিবর্তন করতে পারবেন।

রকেট একাউন্ট এর পিন ভুলে গেলে করণীয় কি

সাধারণত অনেক মানুষ আছে যারা রকেট একাউন্টের পিন ভুলে গেলে অন্যরকম অবস্থা টেনশনে ডিপ্রেশনে পড়ে যায়।তাইতো রকেট একাউন্ট এর পিন ভুলে গেলে করণীয় কি তা আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হবে।সাধারণত একাধিক উপায়ে রকেট একাউন্ট এর পিন রিসেট করা হয়ে থাকে।তার মধ্যে সবগুলোই নিয়ম-কানুন কিন্তু আপনাদের খুব ভালোভাবে জানিয়ে দেওয়া হলো:
  • ডাচ বাংলা ব্যাংকের যেকোনো শাখা থেকে রকেটের পিন রিসেট করে নিতে পারবেন।
  • তাছাড়া হেল্পলাইন ১৬২১৬ নাম্বারে কল দিয়ে পিন রিসেট করতে পারবেন।
  • তবে হেল্প লাইন নাম্বারে কল দিলে যেই নাম্বারে রকেট একাউন্ট খোলা আছে সেই নাম্বার থেকে কল দিতে হবে।
  • তারপরে যেই এনআইডি কার্ড দিয়ে রকেট একাউন্ট খোলা হয়েছে সেটি চাওয়া হবে।
  • সবকিছু ঠিকঠাক থাকলে আপনার পিন রিসেট করে আপনাকে চার সংখ্যার কোড দেবে সেটি দিয়ে আপনি রকেট একাউন্ট ঠিক করতে পারবেন পরবর্তীতে।

শেষ মন্তব্য | রকেট একাউন্ট খোলার নিয়ম

সাধারণত রকেট একাউন্ট হচ্ছে এটি খুবই ভালো একটি একাউন্ট যেটি আপনারা খুলে ব্যবহার করতে পারবেন যেকোনো কাজে।তাইতো দেরি না করে খুব দ্রুত সময়ের মধ্যে খুব সহজ উপায়ে এই আর্টিকেলটি ভালো করে পড়ে নিয়ে রকেট একাউন্ট খুলে রাখুন।তাহলে সব রকম কাজ কিন্তু বাড়িতে বসে থেকেই করতে পারবেন।
আশা করছি, উপরের তথ্যগুলো পেয়ে কিছুটা হলে উপকৃত হবেন।তাই আর্টিকেলটি পড়ে যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আরো বিভিন্ন রকম তথ্য এবং ভালো ভালো টিপস পেতে ওয়েবসাইটটি ফলো করুন এবং নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url